Dr. Neem on Daraz
Victory Day

ফাইজারের আরও ২৫ লাখ টিকা দেশে পৌঁছেছে


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ১০:৩১ এএম
ফাইজারের আরও ২৫ লাখ টিকা দেশে পৌঁছেছে

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ফাইজারের আরও ২৫ লাখ ডোজ টিকা দেশে পৌঁছেছে। মঙ্গলবার (২৮ সে‌প্টেম্বর) ভোর ৫টায় কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে এসব টিকা মালদ্বীপিয়ান এয়ারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভ্যাক্স সুবিধার আওতায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে জার্মানির মিউনিখ হয়ে মালদ্বীপের উড়োজাহাজে ফাইজারের ২৫ লাখ ডোজ করোনা টিকা দেশে পৌঁছছে।

টিকাগুলো গ্রহণ করতে বিমানবন্দরে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, সিএমএসডি ও বিমানবন্দর কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন বলেও বিজ্ঞপ্তি উল্লেখ করা হয়েছে।

টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ এবং দ্বিতীয় দফায় ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ টিকা দেশে এসেছে। আজ আসা আরও ২৫ লাখ টিকা নিয়ে ফাইজারের মোট ৩৬ লাখ ৪ হাজার ৪৮০ ডোজ টিকা দেশে এসেছে। 

ফাইজারের এ টিকা সংরক্ষণ করতে হয় হিমাঙ্কের নিচে মাইনাস ৯০ ডিগ্রি থেকে মাইনাস ৬০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। সংরক্ষণ আর পরিবহন জটিলতার কারণে প্রাথমিকভাবে কেবল ঢাকায় বাছাই করা কয়েকটি কেন্দ্রে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে