Dr. Neem on Daraz
Victory Day

মাধুরী দীক্ষিতের মা আর নেই


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ০২:১৭ পিএম
মাধুরী দীক্ষিতের মা আর নেই

ঢাকাঃ বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতের মা স্নেহলতা দীক্ষিত আর নেই। রোববার (১২ মার্চ) সকালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদন উঠে এসেছে এ তথ্য।

এ প্রসঙ্গে মাধুরী ও তার স্বামী একটি বিবৃতি দিয়েছেন। ওই বিবৃতিতে বলা হয়েছে, আমাদের প্রিয় আই (মা), স্নেহলতা দীক্ষিত, আজ সকালে তার প্রিয়জনদের মাঝেই ইহলোক ত্যাগ করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, ‘বয়সের ভারে নুয়ে পড়েছিলেন মাধুরীর মা। দীর্ঘদিন ধরে ভুগছিলেন বার্ধক্যজনিত রোগে। এ ধকল কাটাতে না পেরে আজ রোববার অনন্তলোকে যাত্রা করেন তিনি। এতে শোকের ছায়া নেমে এসেছে মাধুরীর পরিবারে।’

মায়ের মৃত্যুতে স্তব্ধ হয়ে গেছেন মাধুরী। কেননা চার ভাই বোনের মধ্যে তিনি সবার ছোট। ক্যারিয়ারের শুরুর দিন থেকেই মা স্নেহলতা দেবী তার সঙ্গে ছিলেন ছায়ার মতো। শুটিং সেটে সারাক্ষণ মেয়েকে সঙ্গে করেই নিয়ে যেতেন তিনি।

আজ রোববার বিকেল তিনটার দিকে মুম্বাইয়ের ওরলি শ্মশানঘাটে শেষকৃত্য সম্পন্ন হবে স্নেহলতা দীক্ষিতের।

মাধুরী দীক্ষিত এবং তার স্বামী শ্রীরাম নেনে একটি যৌথ বিবৃতিতে জানিয়েছেন, ‘আমাদের প্রিয় আই, স্নেহলতা দীক্ষিত, আজ সকালে তার প্রিয়জনদের ঘিরে শান্তিতে চলে গিয়েছেন’।

চার ভাইবোন মাধুরীরা। চার ভাইবোনের মধ্যে সবচেয়ে ছোট মাধুরী। অভিনেত্রী দুই দিদি এবং এক দাদা আছে। এক সাক্ষাৎকারে মাধুরী জানিয়েছিলেন, ‘সিনেমায় কাজ করার পরও ঘর এলোমেলো করার জন্য মায়ের কাছে প্রচুর বকা খেয়েছি। এভাবেই বড় হয়েছি। এখনো বকা খাই, তবুও একই রয়ে গিয়েছি।’

গত বছর মায়ের ৯০ বছরের জন্মদিনে মাধুরী দীক্ষিত সোশ্যাল মিডিয়ায় একটি আবেগপূর্ণ পোস্ট করেছিলেন। লিখেছিলেন, ‘শুভ জন্মদিন আই। সবাই বলে একজন মায়ের সেরা বন্ধু তার মেয়ে। এর থেকে সঠিক আর কিছু হতে পারে না। তুমি আমার জন্য যা করেছ, যেসব পাঠ দিয়েছ, তোমার কাছ থেকে আমার জন্য সবচেয়ে বড় উপহার। আমি শুধুমাত্র তোমার সুস্বাস্থ্য এবং সুখ কামনা করি’।

২০১৩ সালে মাধুরীর সঙ্গে ‘গুলাব গ্যাং’-এর জন্য একটি গান রেকর্ড করতে মেয়ে মাধুরীর সঙ্গে যোগ দিয়েছিলেন স্নেহলতা দীক্ষিতও। সেই ঘটনার কথা স্মরণ করে অনুভব সিনহা আইএএনএসকে বলেছিলেন, ‘সিনেমায় একটি গান গাওয়ার জন্য যখন আমরা মাধুরীর সঙ্গে যোগাযোগ করি, অভিনেত্রী রাজি হয়ে যান। রেকর্ডিংয়ে অভিনেত্রী তার মাকে সঙ্গে নিয়ে এসেছিলেন। এরপরই জানতে পারি অভিনেত্রীর মা-ও খুব ভালো গান গায়। তার মাকে জিজ্ঞেস করলাম, গান গাইবেন কিনা। অবশেষে, আমরা মাধুরী এবং তার মা দুজনকেই ছবির জন্য একটি গান গেয়েছিলেন’।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে