Dr. Neem on Daraz
Victory Day

ফেসবুক-ইউটিউবে অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাকিবের জিডি


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ০৩:৪৭ পিএম
ফেসবুক-ইউটিউবে অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাকিবের জিডি

ঢাকাঃ সপ্তাহখানেক আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ও ইউটিউবে মিথ্যা তথ্য ছড়িয়ে অপপ্রচার এবং মানহানির অভিযোগ এনে একটি পোস্ট দিয়েছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। জানিয়েছিলেন গুজব রটনাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছেন তিনি। এবার সেটাই করলেন। অপপ্রচার ও মানহানিতে জড়িতদের বিরুদ্ধে শাকিবের পক্ষে থানায় জিডি করলেন তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ম্যানেজার মো. মনিরুজ্জামান।

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার গুলশান থানায় ১৩টি ফেসবুক ও ইউটিউব আইডি চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন মনিরুজ্জামান। সাধারণ ডায়েরি (জিডি) নম্বর ১৩২৭। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান।

মনিরুজ্জামানের করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, শাকিব খান একজন জনপ্রিয় চলচ্চিত্র অভিনয়শিল্পী। দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছেন। কিছুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছে। তারা শাকিব খানের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিও চিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।

জিডিতে আরও বলা হয়, ফেসবুক ও ইউটিউবে সংঘবদ্ধ কুচক্রী মহলের বেআইনি এবং মানহানিকর কর্মতৎপরতার কারণে আমাদের প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর চলচ্চিত্র পেশার ভবিষ্যৎ এবং সামাজিক অবস্থান হুমকির সম্মুখীন হয়ে পড়ছে। উক্ত ব্যঙ্গাত্মক পোস্ট ভিডিওগুলোর কারণে তার পরিবার, আত্মীয়স্বজন, বন্ধুমহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্তরা নানাভাবে আক্রান্ত হচ্ছেন। এসব বিষয়ে দেশের নানা জায়গায় কুচক্রী মহল ও তার ভক্তকুলের মধ্যে পারস্পরিক মারামারিসহ নানাবিধ জটিলতার সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। উপরোক্ত বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে যেন মর্জি হয়।

বিষয়টি নিয়ে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘বিভিন্ন ফেসবুক লিংক ও ইউটিউব প্ল্যাটফর্ম ব্যবহার করে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একটা গ্রুপের অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের বিরুদ্ধে তার ম্যানেজার মনিরুজ্জামান সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টা সাইবার অপরাধের আওতায় পড়ে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। পুরো বিষয়টি তদন্তাধীন।’

শবনম বুবলীর বেবি বাম্পের ছবি প্রকাশের পর থেকেই শাকিবের ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনা শুরু করেন অনেকে। তাকে নিয়ে বিভিন্ন গুজবও ছড়ানো হয় ফেসবুক ও ইউটিউবে। শুরুতে এ নিয়ে কিছু না বললেও সপ্তাহখানেক আগে নিজের ফেসবুকে জানিয়েছিলেন, অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছেন তিনি। এবার সেটাই সত্যি হলো।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে