Dr. Neem on Daraz
Victory Day

করোনা: দেশে জরুরি অবস্থা জারির জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন


আগামী নিউজ | আগামীনিউজ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৯, ২০২০, ০৩:৫৮ পিএম
করোনা: দেশে জরুরি অবস্থা জারির জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন

ঢাকা : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার দেশে ঠেকাতে জরুরি অবস্থা জারির জন্য রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের ৩ আইনজীবী।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে এ আবেদনের কথা জানা গেছে।

তিন আইনজীবী হলেন- মোহাম্মদ শিশির মনির, আসাদুজ্জামান ও জুবায়ের রহমান। একটি অনুলিপি প্রধানমন্ত্রী বরাবর তারা পাঠিয়েছেন।

পরে এক বিজ্ঞপ্তিতে শিশির মনির জানান, করোনা এখন বৈশ্বিক মহামারি। এটি অতিমাত্রায় সংক্রামক। প্রথম বিশ্বের উন্নত দেশগুলো এই ভাইরাস নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। যুক্তরাষ্ট্র অস্ট্রেলিয়া, ইতালি, স্পেন, কানাডা, বেলজিয়াম জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে। মধ্যপ্রাচ্যের প্রায় সব দেশে মসজিদে নামাজ আদায় বন্ধ করে দিয়েছে।

এ পরিস্থিতিতে জরুরি অবস্থা জারি করা হলে দেশ ও জাতি আসন্ন বিপর্যয় থেকে রক্ষা পাবে।

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে নতুন করে ৩ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এই নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জনে। বৃহস্পতিবার (১৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, দেশে নতুন করে ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত। এখন দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৭ জন। নতুন আক্রান্তরা সবাই একই পরিবারের সদস্য। এরমধ্যে একজন নারী , তার বয়স ২২ বছর। দুইজন পুরুষ-তাদের বয়স যথাক্রমে ৬৫ ও ৩২ বছর। এরা সবাই ইতালি ফেরত প্রবাসীর সংস্পর্শে এসে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। গতকাল করোনায় আক্রান্ত একজন মারা গেছেন।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৯৬১ জন দাঁড়িয়েছে। আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ১৯ হাজার ৮৭ জনে। ভাইরাসটি বিশ্বের ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৮৫ হাজার ৬৭৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আগামীনিউজ/হাসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে