Dr. Neem on Daraz
Victory Day

ভাঙ্গায় সমাবেশ শেষে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী


আগামী নিউজ | ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৪:২৯ পিএম
ভাঙ্গায় সমাবেশ শেষে গোপালগঞ্জের পথে প্রধানমন্ত্রী

ঢাকাঃ ফরিদপুরের ভাঙ্গায় সমাবেশ শেষে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল ৩টার দিকে ভাঙ্গার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

এরপর বিকেল ৩টা ২৯ মিনিটে বক্তব্য শেষে ৩টা ৩৩ মিনিটে প্রধানমন্ত্রী ঢাকা-খুলনা মহাসড়ক ধরে ভাঙ্গা ত্যাগ করেন। এ সময় তার বোন শেখ রেহানা ও তার সফরসঙ্গীরা সঙ্গে ছিলেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ মে একনেকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পটি অনুমোদিত হয়। অনুমোদনের সময় প্রাক্কলিত ব্যয় ধরা হয় ৩৪ হাজার ৯৮৮ কোটি টাকা। বর্তমানে এই প্রকল্পের ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা। প্রকল্পটি সরকারের অগ্রাধিকার তালিকাভুক্ত (ফাস্ট ট্র্যাক)। চীনের অর্থায়নে ওই দেশেরই ঠিকাদারি প্রতিষ্ঠান রেলপথ নির্মাণের কাজটি করছে।

এই প্রকল্পের শেষ অংশ ভাঙ্গা থেকে যশোর। এই অংশের দৈর্ঘ্য প্রায় ৮৩ কিলোমিটার। স্টেশনের সংখ্যা ১৪টি। প্রকল্পের মেয়াদ অনুযায়ী, ২০২৪ সালের জুনের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত পুরো রেলপথটি চালুর লক্ষ্য নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে। মাঠপর্যায়ে প্রকল্পটির কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে