Dr. Neem on Daraz
Victory Day

চুয়াডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা প্রকাশিত: জুন ৩০, ২০২৩, ০১:২৮ পিএম
চুয়াডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

চুয়াডাঙ্গাঃ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আলমঙ্গীর হোসেন জনির আয়োজনে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। ঈদুল আজহার দ্বিতীয় দিন শুক্রবার শহরের ভিক্টোরিয়া জুবিলি সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সকাল ৯টা থেকে দিনব্যাপী এ ক্যাম্প চলে।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে ব্যবস্থাপত্রের পাশাপাশি সহস্রাধিক রোগীকে বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়।

আয়োজকরা জানান, কয়েক বছর আগে থেকে সহকারী অধ্যাপক ডা. আলমঙ্গীর হোসেন জনির আয়োজনে এবং তার বন্ধুমহলের সহযোগিতায় ঈদুল ফিতর ও ঈদুল আজহায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এ ক্যাম্পে আগত  রোগীদের ব্যবস্থাপত্রের পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধও সরবরাহ করা হয়ে থাকে। এর ফলে এ ক্যাম্পের প্রতি রোগীদের আস্থা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসা রোগীরা জানান, অনেক অসচ্ছল রোগী ঢাকায় গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা নিতে পারেন না। তারা বাড়ির কাছে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাচ্ছে। জেলার আরো যেসব ছেলেমেয়ে চিকিৎসক পেশায় আছেন, তাদেরও এ ধরনের ক্যাম্পের আয়োজন করা উচিত। রোগীরা বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেয়ে সন্তোষ প্রকাশ করেন।

ডা. আলমঙ্গীর হোসেন জনি বলেন, আমি চুয়াডাঙ্গার সন্তান। ঈদের ছুটিতে বাড়ি এসে অহেতুক সময় নষ্ট না করে বন্ধুদের নিয়ে এই মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করে আসছি। যেসব রোগী ঢাকায় গিয়ে চিকিৎসা নিতে পারেন না তাদের জন্য আমরা এ আয়োজন করছি। এ ক্যাম্পে ডা. আলমগীর হোসেনের পাশাপাশি ঢাকা মেডিক্যাল কলেজের নাক, কান, গলা বিভাগের চিকিসৎক রিয়াসাদ জামান তুলন, মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার সউদ কবির মালিক ও নাজমুন সাকিব রসি আগত রোগীদের চিকিৎসাসেবা প্রদান করেন।

জামান আখতার/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে