Dr. Neem on Daraz
Victory Day

মানিকগঞ্জে পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে ট্রলার ডুবি


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ০৩:১৬ পিএম
মানিকগঞ্জে পদ্মা নদীতে ৪৭টি গরু নিয়ে ট্রলার ডুবি

মানিকগঞ্জঃ হরিরামপুর উপজেলার পদ্মা নদীতে ৪৭টি কোরবানি গরুসহ একটি ট্রলার ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ১৭টি গরু উদ্ধার হয়েছে বলে জানাগেছে।

শনিবার (২৪ জুন) সকাল ১০টার দিকে উপজেলার কাঞ্চনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সিরাগঞ্জের চৌহালী থেকে ট্রলারে করে গরুগুলো নারায়ণগঞ্জের মোগড়াপাড়া পশুর হাটে নিয়ে যাচ্ছিলেন খামারিরা। পথে কাঞ্চনপুর এলাকায় ট্রলারটি হঠাৎ ডুবে যায়। এসময় খামারিরা কয়েকটি গরুর রশি কেটে দিয়ে রক্ষা করে।

লাল মিয়া নামের এক খামারি জানান, ট্রলারে তার দুটি গরু ছিল। কিন্তু একটিও উদ্ধার করতে পারেননি। সাঁতরিয়ে নিজের জীবন রক্ষা করেছেন শুধু।

জমির উদ্দিন নামের এক ব্যাপারী বলেন, আটটি গরু নিয়ে হাটে যাচ্ছিলাম। নৌকা ডুবে যাওয়ার সময় মাত্র একটি গরু উদ্ধার করতে পেরেছি। বাকি সাতটি উদ্ধার করা সম্ভব হয়নি।

ট্রলারমালিক ফারুক হোসেন জানান, নৌকাটি কোনো কিছুর সঙ্গে সংঘর্ষ হয়নি। এমনকি কাঁতও হয়নি। সরাসরি ডুবে গেছে। ট্রলারের তলা ফেটে এ দুর্ঘটনা ঘটতে পারে।

কাঞ্চনপুর ইউনিয়নের চেয়ারম্যান রুপক গাজী জানান, ট্রলারডুবির ঘটনায় এখনো ৩০টি গরু নিখোঁজ রয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার আদিত্য।

হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান বলেন, ট্রলারডুবি ঘটনা জানার পর পরই ঘটনাস্থলে গিয়েছি। ট্রলার মালিক ও গরু ব্যবসায়ীদের ভাষ্যমতে ট্রলারে সামনের অংশটি হঠাৎ করেই পানির নিচে ডুবে যায়। ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে ১৭টি গরু উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এখন উদ্ধার অভিযান পরিচালনা করছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের তালিকা করে প্রত্যেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে তিনি জানান।

হরিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার আদিত্য বলেন, এই পর্যন্ত ১৭টি গরু উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ এখনো চলছে বলে জানান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে