Dr. Neem on Daraz
Victory Day
পদ্মায় বেড়েছে পানি

দৌলতদিয়ায় ১টি ঘাট বন্ধ, ফেরি চলছে ১২টি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ী প্রকাশিত: জুন ২০, ২০২৩, ১১:০৮ এএম
দৌলতদিয়ায় ১টি ঘাট বন্ধ, ফেরি চলছে ১২টি

রাজবাড়ীঃ রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাট। পদ্মা নদীতে হঠাৎ পানি বৃদ্ধির কারণে ফেরি ঘাটের পন্টুনের অ্যাপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে।

মঙ্গলবার (২০ জুন) সকালে অ্যাপ্রোচ সড়ক ডুবে যাওয়ায় ১টি ফেরিঘাট সাময়িকভাবে বন্ধ রয়েছে। ৪টি ফেরিঘাটের মধ্যে একটি ফেরিঘাট বন্ধ থাকায় যানবাহন পারাপারে ভোগান্তি বেড়েছে।

এর আগে গতকাল সোমবার (১৯ জুন) হঠাৎ পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে দৌলতদিয়ার চারটি ফেরিঘাটের মধ্যে ৩ ও ৪ নম্বর ঘাট দুটির র‍্যাম ও এপ্রোচ সড়কে পানি উঠে যাওয়ায় ঘাট দুইটি সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায়। বিআইডব্লিউটিএ ও সড়ক ও জনপথ (সওজ) ঘাট দুটি মেরামত করে। পরে আজ মঙ্গলবার সকালে ৪ নম্বর ঘাটটি পুনরায় সচল হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, হঠাৎ পানি বৃদ্ধির কারণে র‍্যামের মাথা তলিয়ে যাওয়ায় সোমবার (১৯ জুন) দুপুর ১২টা থেকে ৪ নম্বর ঘাট বন্ধ হয়। এর আগে পানিতে র‍্যাম তলিয়ে যাওয়ায় এবং সড়ক সংস্কারের কারণে শনিবার থেকে ৩ নম্বর ঘাট বন্ধ আছে। সোমবার সকালে ৬ নম্বর ঘাটটি বিআইডব্লিউটিসি চালু করলেও ইউটিলিটি (ছোট) ফেরির পন্টুন হওয়ায় বড় ফেরি ভিড়তে পারছে না। বড় ফেরির একমাত্র ৭ নম্বর ঘাট চালু থাকলেও র‍্যামের মাথা পানির নিচে তলিয়ে গেছে। যেকোনো মুহূর্তে এটি বন্ধের আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক সালাহ উদ্দিন বলেন, পদ্মা নদীর পানি বাড়ায় সবক’টি ঘাটের র‍্যামের মাথা তলিয়ে যাওয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। রেকারের সাহায্যে র‍্যামের লো-ওয়াটার থেকে মিড-ওয়াটার লেভেলে স্থানান্তর শেষে ৪ নম্বর ঘাটটি সচল হয়েছে। বর্তমানে ৪,৬ ও ৭ নম্বর ঘাট চালু রয়েছে। ৩ নম্বর ঘাটে সংষ্কারের কাজ চলছে। দুপুরের মধ্যে ৩ নম্বর ঘাটও চালু হয়ে যাবে।

উল্লেখ্য, দৌলতদিয়া পাটুরিয়া নৌ পথে বর্তমানে যানবাহন ও যাত্রী পারাপারের জন্য ছোট বড় ১২টি ফেরি চলাচল করছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে