Dr. Neem on Daraz
Victory Day

রাজবাড়ী থেকে ফের ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ী প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৫:২৫ পিএম
রাজবাড়ী থেকে ফের ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ

রাজবাড়ীঃ ফরিদপুরের করিম গ্রুপের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে বিরোধের জেরে ফের রাজবাড়ী থেকে ঢাকাসহ সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছে রাজবাড়ী বাস মালিক গ্রুপ। শনিবার (১৭ জুন) দুপুর ২টার পর থেকে পুনরায় বাস চলাচল বন্ধ হয়ে যায়।

বাস চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন।

এর আগে গতকাল রাতে রাজবাড়ী জেলা প্রশাসন ও পুলিশ সুপারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করেছিল বাস মালিক গ্রুপ।

এদিকে হঠাৎ করে আবার বাস বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

জানা গেছে, রাজবাড়ীর কোনো বাস পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচল করতে দেওয়া হয় না। কিন্তু ফরিদপুরের গোল্ডেন লাইন বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল করে। এ নিয়ে বিরোধে বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরের পর থেকে শুক্রবার (১৬ জুন) সারাদিন রাজবাড়ীতে ঢাকাসহ সব অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। শুক্রবার রাতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে  বাস মালিক গ্রুপ। জেলা প্রশাসক আশ্বাস দেন যে, গোল্ডেন লাইন রাজবাড়ী দিয়ে চলবে না। কিন্তু তারপরও আজ সকালে ঢাকা থেকে গোল্ডেন লাইন রাজবাড়ীর উদ্দেশ্যে ছেড়ে আসে। তাই আবারও বাস বন্ধ করে ধর্মঘট পালন করছেন শ্রমিকরা।

রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন বলেন, আমাদের না জানিয়ে হঠাৎ ফরিদপুরের গোল্ডেন লাইনের বাস রাজবাড়ীতে চলছে। এতে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। কেন না রাজবাড়ী থকে ১০ মিনিটের ব্যবধানে ঢাকায় ৫৫টি ট্রিপ আসা-যাওয়া করে। শুক্রবার রাতে জেলা প্রশাসক আমাদের আশ্বস্ত করলে শনিবার সকাল থেকে ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়। কিন্তু নিয়মনীতি উপেক্ষা করে গোল্ডেন লাইন ফের চলাচল করছে। তাই বাস মালিকরা দুপুর সাড়ে ১২টা থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। দুপুর ২টা থেকে ঢাকাগামী বাসও চলাচল বন্ধ হয়ে যাবে।

তিনি আরও বলেন, বিকেল ৩টায় এ বিষয়ে ঢাকায় মিটিং আছে। মিটিংয়ে পরবর্তী বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে