Dr. Neem on Daraz
Victory Day

সবসময় ত্যাগের রাজনীতি করেছি, ভোগের নয়: রাষ্ট্রপতি


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, পাবনা প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৪:০৯ পিএম
সবসময় ত্যাগের রাজনীতি করেছি, ভোগের নয়: রাষ্ট্রপতি

ঢাকাঃ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানিয়েছেন, তিনি সবসময় ত্যাগের রাজনীতি করেছেন, কখনো ভোগের রাজনীতি করেননি। সেই প্রতিদান তিনি পেয়েছেন বলে জানান রাষ্ট্রপ্রধান।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

সাহাবুদ্দিন বলেন, অনেককে অনেক দর্শন নিয়ে রাজনীতি করতে দেখেছি। ঢিলেঢালা পাঞ্জাবি পরে অনেক বই-পুস্তক পকেটে রেখে লেবাস নিয়ে কত দর্শনের কথা বলতে দেখেছি। কিন্তু মহান স্বাধীনতা যুদ্ধের ময়দানে একজনের কথা এবং আদর্শকে সামনে রেখেই আমরা লড়েছি। তিনি আর কেউ নন, তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

রাষ্ট্রপতি স্বাধীনতা উত্তরকালে দৈনিক বাংলার বানীর জেলা প্রতিনিধি ছিলেন এবং সেসময় তিনি পাবনা প্রেস ক্লাবের সদস্য হন। পরবর্তীতে তাকে আজীবন সদস্য করা হয়।

রাষ্ট্রপতি তাঁর সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করে বলেন, অনেক গৌরবোজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি। বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি, কিন্তু কোনো প্রতিদান নিইনি। আমি সবসময় ত্যাগের রাজনীতি করেছি, কোনো ভোগের রাজনীতি করি নাই।

রাষ্ট্রপতি বলেন, পাবনায় আমার কয়েকটি আড্ডাস্থলের মধ্যে প্রধান আড্ডার কেন্দ্র ছিল প্রেস ক্লাব। এটি দেশের স্বনামধন্য প্রেস ক্লাব। অনেক প্রথিতযশা সাংবাদিক এখানে ছিলেন।

তিনি বলেন, আমি এই ক্লাবের সদস্য হিসেবে খোলামেলাভাবে আজ আড্ডা দিতে এসেছি। কিন্তু প্রটোকলের নিয়মকানুন একটি বাধা।

মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন গত ২৪ এপ্রিল এবং রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলা পাবনাতে এটাই তাঁর প্রথম সফর।

দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি পাবনা প্রেস ক্লাবে প্রায় দেড় ঘণ্টা অবস্থান করেন। এসময় পাবনা প্রেস ক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে রাষ্ট্রপতির বাল্যবন্ধু অধ্যাপক শিবজিত নাগ, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ বক্তব্য দেন।

ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বিপ্লব, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনসহ রাষ্ট্রপতি কার্যালয়ের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে