Dr. Neem on Daraz
Victory Day

দুইদিন বন্ধের পর বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি চালু


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, বেনাপোল (যশোর) প্রকাশিত: মে ১০, ২০২৩, ০২:১০ পিএম
দুইদিন বন্ধের পর বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি চালু

যশোরঃ টানা দুইদিন বন্ধ থাকার পর আজ বুধবার (১০ মে) সকাল থেকে বেনাপোল স্থলবন্দরে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

কাস্টমস সূত্র জানায়, টানা দুইদিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে বেনাপোল স্থলবন্দরে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সকাল থেকে পুনরায় সচল হয়েছে আমদানি-রপ্তানি বাণিজ্য। বন্দরে যেসব পণ্য প্রবেশ করছে তা দ্রুত খালাশ ও বন্দর থেকে পণ্য খালাশের নির্দেশ দেওয়া হয়েছে। পণ্যজট কমাতে প্রয়োজনে অতিরিক্ত সময় কাজ করবে বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা বলে জানান তিনি।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, মঙ্গলবার ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে আসেন কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে গত সোমবার ও মঙ্গলবার দু‘দিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র বনগাঁ মহকুমা সহ পেট্রাপোল বন্দর পরিদর্শন শেষ হওয়ায় আজ সকাল থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর জানান, ভারতের কেন্দ্রীয় সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গতকাল পেট্রাপোল থানা ও প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন উপলক্ষে বনগাঁর পেট্রাপোল বন্দরে আসেন। এ উপলক্ষে বন্দরে ২ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

মোঃ মনির হোসেন/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে