Dr. Neem on Daraz
Victory Day

ঝিনাইদহে দুই কোটি টাকার স্বর্ণের বারসহ দুই কারবারি আটক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ প্রকাশিত: মে ৫, ২০২৩, ০১:২৩ পিএম
ঝিনাইদহে দুই কোটি টাকার স্বর্ণের বারসহ দুই কারবারি আটক

ঝিনাইদহঃ জেলার মহেশপুর সীমান্ত থেকে ২০টি স্বর্ণের বারসহ ২ কারবারিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বৃহস্পতিবার (৪ মে) দিনগত রাতে উপজেলার পলিয়ানপুর থেকে ২ স্বর্ণ কারবারিসহ এ সোনা জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন— মহেশপুর উপজেলার জিন্নাহনগর পলিয়ানপুর গ্রামের সাদির আলী মন্ডলের ছেলে আছানুর (৪৮) এবং চয়েন মন্ডলের ছেলে নবিছদ্দি মন্ডল (৫৮)। 

৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারে দুইজন ব্যক্তি মহেশপুরে পলিয়ানপুর এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে গমন করবে। এই তথ্যের ভিত্তিতে পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহল দল কাজীরবেড় গ্রামের খোলা মাঠের মধ্যে অ্যাম্বুশ স্থাপন করে। এরপর তারা দেখতে পান দুইজন ব্যক্তি মাঠের মধ্যে দিয়ে সীমান্তের শূন্য লাইনের দিকে যাচ্ছে। সে সময় তাদেরকে চ্যালেঞ্জ করে ২ কেজি ৩৩১.১২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। 

তিনি আরও বলেন, খাকি রঙের কসপেপ দিয়ে পেঁচানো জব্দ স্বর্ণের বারগুলো আসামিদ্বয়ের পরিহিত লুঙ্গির কোমরে মোড়ানো অবস্থায় ছিল। ওই স্বর্ণের বারের আনুমানিক মূল্য ১ কোটি ৮৫ লাখ ৮৭ হাজার ৬শ টাকা। 

লে. কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করে মহেশপুর থানায় মামলা দায়ের এবং ২০টি স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে