Dr. Neem on Daraz
Victory Day

ঝিনাইদহে বৃষ্টির আশায় বিশেষ ইস্তিসকার নামাজ আদায়


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০২:১৩ পিএম
ঝিনাইদহে বৃষ্টির আশায় বিশেষ ইস্তিসকার নামাজ আদায়

ঝিনাইদহঃ দাবদাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। কোনোভাবেই কমছে না তাপমাত্রার পারদ, উল্টো দিন দিন বাড়ছে গরম আর তাপদাহ। একফোঁটা বৃষ্টির আশায় প্রহর গুণছে মানুষ। এ অবস্থায় বৃষ্টির আশায় নামাজ আদায় করেছেন ঝিনাইদহের মুসল্লিরা।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে শহরের ওয়াজির আলী স্কুল মাঠে জেলা ইমাম পরিষদের আয়োজনে সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়। এতে শহরের বিভিন্ন এলাকায় কয়েক’শ মুসল্লী অংশ নেয়।

নামাজে অংশ নেওয়া মুসল্লি ইসলাম মিয়া বলেন, সারাদেশ পুড়ছে খরায়। আল্লাহ ছাড়া আমাদের রক্ষা করার কেউ নেই। তাই এ নামাজ আদায় করলাম।

আরেক মুসল্লি রহমান মোল্লা জানান, সৃষ্টিকর্তা কঠিন পরীক্ষা নিচ্ছে আমাদের। তিনিই মুক্তির পথ দেখাবেন ইনশাআল্লাহ।

নামাজের ইমামতি করেন শহরের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব শায়েখ মোহাম্মদ সাইদুর রহমান। তিনি বলেন, আমরা আমাদের পাপ থেকে মুক্তি চেয়েছি খোদার কাছে। নবী করিম (সাঃ) খোদাতাআলার কাছে এ বিশেষ নামাজের মাধ্যমে মুক্তি চেয়েছেন। আল্লাহর রহমত চেয়েছেন। তার কাছে পানা চেয়েছেন। ইনশাল্লাহ আমরা তার রহমত পাব।

তিনি আরও বলেন, রাসুল (সাঃ) এই নামাজের সময় তার দু-হাত উল্টে মোনাজাত করতেন । তার মানে তিনি পরিস্থিতির পরিবর্তন চাচ্ছেন। আমরাও উনার মতো করে করার চেষ্টা করেছি। নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে