Dr. Neem on Daraz
Victory Day

চুয়াডাঙ্গায় তীব্র রোদ-ভ্যাপসা গরম, টানা ৯ দিন সর্বোচ্চ তামপাত্রা রেকর্ড


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৪:০২ পিএম
চুয়াডাঙ্গায় তীব্র রোদ-ভ্যাপসা গরম, টানা ৯ দিন সর্বোচ্চ তামপাত্রা রেকর্ড

চুয়াডাঙ্গাঃ টানা তাপপ্রবাহ থেকে মুক্তি মিলছে না চুয়াডাঙ্গাবাসীর। প্রতিদিনই ভাঙছে আগের দিনের তাপমাত্রার রেকর্ড। মঙ্গলবার ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ উঠেছে ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। বেলা ৩টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। আগের ৯ দিন সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়।

গত ২ এপ্রিল মৃদু তাপপ্রবাহ শুরু হয়ে চলে একটানা তিনদিন। এরপর ৫ এপ্রিল শুরু হয় মাঝারি তাপপ্রবাহ। যা মঙ্গলবার পর্যন্ত চলমান আছে। একই সাথে এসময় টানা ৯দিন সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় চুয়াডাঙ্গায়। টানা তাপপ্রবাহে চুয়াডাঙ্গার জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। তীব্র তাপদাহে জেলার খেটে খাওয়া মানুষেরা বিপাকে পড়েছেন। তীব্র গরম ও রোদের তাপে শ্রমিক, দিনমজুর, ভ্যান-রিকশা চালকরা কাজ করতে না পেরে অলস সময়ও পার করছেন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জামিনুর রহমান জানান, টানা ৯ দিন ধরে এ জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে। মঙ্গলবার বেলা ৩টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তিনি বলেন, এ ধারা আরও কিছুদিন অব্যাহত থাকবে।

জামান আখতার/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে