Dr. Neem on Daraz
Victory Day

চুয়াডাঙ্গার বিভিন্ন সেমাই কারখানায় জরিমানা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৪:২১ পিএম
চুয়াডাঙ্গার বিভিন্ন সেমাই কারখানায় জরিমানা

চুয়াডাঙ্গাঃ অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও অনুমোদন ছাড়াই বিএসটিআই লোগো ব্যবহার করার অপরাধে চুয়াডাঙ্গা সদরে তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রবিবার দুপুরে সদর উপজেলার দৌলতদিয়ার, হাতিকাটা ও আলুকদিয়া বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালানো হয়। অভিযানে সেমাই কারখানা, মশলা কারখানা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক সজল আহম্মেদ বলেন, অভিযানে দৌলতদিয়াড়ের মেসার্স হক ব্রাদার্স সেমাই ফ্যাক্টরিতে অভিযানে অস্বাস্থ্যকরভাবে সেমাই তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মইনুল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ৩ হাজার টাকা, মেসার্স মুজাদ্দেদীয়া ট্রেডার্সের সেমাই কারখানায় অভিযানে একই অপরাধ ও ধারায় প্রতিষ্ঠানটির মালিক মো. গোলাম রসুলকে ২ হাজার টাকা, মেসার্স এসডি সেমাই অ্যান্ড ওয়েল মিলের মালিক হাফিজুর রহমানকে অস্বাস্থ্যকরভাবে সেমাই তৈরি ও মশলার প্যাকেটে বিএসটিআই ছাড়াই লোগো ব্যবহার করায় ৪৩ ও ৪৪ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক মোট ১০ হাজার জরিমানা করা হয় এবং সবাইকে স্বাস্থ্যসম্মতভাবে সেমাই তৈরির ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জামান আখতার/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে