Dr. Neem on Daraz
Victory Day

আমরা সব সময় স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাস করি : হানিফ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, কুষ্টিয়া প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৩:৩৬ পিএম
আমরা সব সময় স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাস করি : হানিফ

কুষ্টিয়াঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, স্বাধীনতা দিবসকে কটাক্ষ করে সংবাদ প্রকাশ করা হয়েছে। এটি রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র, চরম অপরাধমূলক কর্মকাণ্ড। যারা এই কাজের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করাটা যৌক্তিক। আইনগত ব্যবস্থা নেওয়ার পরে যদি কারো মনে আঘাত লাগে, তাহলে বুঝতে হবে তারাও অংশীদার, এজন্য তাদের মনে আঘাত লেগেছে, কষ্ট লেগেছে। আমরা সব সময় স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাস করি।

শুক্রবার (৩১ মার্চ) সকাল ১১টার দিকে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব বিতরণ উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে কুষ্টিয়া সদর উপজেলার বিভিন্ন স্কুলের প্রায় ৩শ’ জন মেধাবী শিক্ষার্থীর হাতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব তুলে দেওয়া হয়।

হানিফ আরও বলেন, ২৬ মার্চ যে সংবাদটি পরিবেশন হয়েছিল সেটি ষড়যন্ত্র ছিল, মিথ্যা ছিল, সেটি প্রথম আলো সংবাদটি সরিয়ে নেওয়ার মাধ্যমে প্রমাণ করেছে। তারা যদি মনে করে সংবাদটি রাষ্ট্রের বিরুদ্ধে যায়নি, তাহলে তারা কেন সরিয়ে নিয়েছে। তারা সরিয়ে নিলে কী হবে, ততক্ষণে সেটা সাধারণ মানুষের কাছে পৌঁছে গেছে, যেটা প্রচার হওয়ার সেটা প্রচার হয়ে গেছে। এটি ষড়যন্ত্রমূলকভাবে করা হয়েছে। ওই বাচ্চাটি ওইভাবে উদ্ধৃতি করেনি, বাচ্চাটিকে ১০ টাকা দিয়ে করানো হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের সময় সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে সাংবাদিকদের। সংবাদ মাধ্যমের বিশাল বিস্তৃতি ঘটানো হয়েছে। আগে একটি টেলিভিশন ছিল এখন ৪২টি টেলিভিশন ও শতাধিক দৈনিক পত্রিকা দেওয়া হয়েছে। সাংবাদিকরা যেভাবে খুশি লিখছে, প্রতিদিন টিভিতে টকশো হচ্ছে, সেখানে সরকারের সমালোচনা করছে। তাদের তো কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু আমাদের স্বাধীনতার জায়গাটায় যদি আঘাত আসে, তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব।

হানিফ বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস। ৩০ লাখ শহীদের রক্ত এবং দুই লাখ মা-বোনের ইজ্জতের  বিনিময়ে পাওয়া স্বাধীন এই বাংলাদেশ। এই স্বাধীনতা দিবসে পত্রিকায় খবর ছাপবে আমাদের ইতিহাস নিয়ে, যাতে আমাদের নতুন প্রজন্ম ও ভবিষ্যৎ প্রজন্ম স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে পারে। স্বাধীনতার সঙ্গে আমাদের আবেগ অনুভূতি জড়িত।

এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের এক মন্তব্যের জবাবে হানিফ বলেন, যাদের দলের ঘরে অশান্তি, তারা তো সবসময় অস্বস্তির কথা বলবেই। তাদের নিজের মধ্যেই এখনো ক্ষমতা নিয়ে গৃহদাহ চলছে। সে জন্য জাপা চেয়ারম্যান অস্বস্তিতে আছে। সেটা আমরা জানি। সে জন্য তিনি বলছেন, দেশের মানুষ অস্বস্তিতে আছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাস, জেলা শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে