Dr. Neem on Daraz
Victory Day

রমেক হাসপাতালে আর কোনো সিন্ডিকেট থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, রংপুর প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ০৩:৩৯ পিএম
রমেক হাসপাতালে আর কোনো সিন্ডিকেট থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী

রংপুরঃ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে আর কোনো সিন্ডিকেট থাকবে না। হাসপাতাল মানুষের সেবার জন্য, যারা বাধা সৃষ্টি করবে তাদের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নবনির্মিত ১০০ শষ্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতাল মানুষের সেবার জন্য। আমরা সেই সেবা নিশ্চিত করতে চাই। রংপুর বিভাগে সর্ববৃহৎ হাসপাতাল ও সর্বোচ্চ আধুনিক যন্ত্রপাতি আছে। এরপরও কেন সেবা পাবে না মানুষ। তাই নিশ্চিত করতে চাই, যারা বাধা দেবে তাদের আমরা রাখবো না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, রংপুরে ভালো সেবার উদ্দেশ্যে ১০০ শষ্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল নির্মিত হয়েছে। এখানে প্রায় ৮০ বেডে সেন্ট্রাল অক্সিজেনসহ প্রয়োজনীয় উন্নতমানের মেশিনারিজ আছে। প্রয়োজনে আরও মেশিনারিজ ও জনবল নিয়োগ করা হবে, নবনির্মিত হাসপাতালটিতে যতদ্রুত সম্ভব আনুষ্ঠানিক সেবা শুরু করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু হানিফ, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল রায়, জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

রংপুর নগরীর সাবেক সদর হাসপাতালের প্রায় দুই একর জমির ওপর শিশু হাসপাতালের প্রয়োজনীয় অবকাঠামো নির্মিত হয়েছে। মূল হাসপাতাল ভবনের তিনতলা পর্যন্ত প্রতি তলার আয়তন ২০ হাজার ৮৮২ দশমিক ৯৭ বর্গফুট। এছাড়া নির্মাণ করা হয়েছে তিনতলাবিশিষ্ট সুপারিন্টেনডেন্ট কোয়ার্টার। ষষ্ঠ তলায় ডক্টরস কোয়ার্টার। নিচতলায় গাড়ি পার্কিং। দ্বিতীয় তলা থেকে ডাবল ইউনিট।

ছয়তলাবিশিষ্ট স্টাফ অ্যান্ড নার্স কোয়ার্টার। দ্বিতলবিশিষ্ট গ্যারেজ কাম ড্রাইভার কোয়ার্টারও আছে। এছাড়া বিদ্যুতের সাবস্টেশন স্থাপনের জন্য নির্মাণ হয়েছে একটি ভবন। এতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছে ৩১ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার টাকা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে