Dr. Neem on Daraz
Victory Day

ঘন কুয়াশায় মধ্য রাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল বন্ধ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৯:৩২ এএম
ঘন কুয়াশায় মধ্য রাত থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি চলাচল বন্ধ

রাজবাড়ীঃ ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) মধ্যরাত পৌনে দুইটার দিকে নৌপথে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করা হয়। ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন ঘাট পারাপারের জন্য অপেক্ষায় রয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর সোয়া পাঁচটার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেরিঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ১১টার পর থেকে পদ্মায় কুয়াশার পরিমাণ বাড়তে শুরু করে। মধ্যরাত দেড়টার দিকে যানবাহন বোঝাই করে দৌলতদিয়া ফেরিঘাটের উদ্দেশে পাটুরিয়া ফেরিঘাট ছেড়ে যায় এনায়েতপুরি নামের ফেরিটি। তবে নদীতে কুয়াশার প্রকোপ বেশি থাকায় নৌপথ চলাচলের দিকনির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যাওয়ায় মাঝ পদ্মায় যানবাহন বোঝাই ওই ফেরিটি নৌঙর তোলে। ফলে নৌপথে দুর্ঘটনা এড়াতে মধ্যরাত পৌনে দুইটার দিকে ফেরি চলাচল বন্ধ করা হয়।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে কুয়াশা আর কনকনে শীতে বেকায়দায় পড়েছে যাত্রীবাহী বাসের যাত্রীরা। এতে ঘাট পার হতে আসা এসব যানবাহন ও যাত্রীরা কিছুটা ভোগান্তিতে পড়েছে বলে জানায় ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাম হোসেন বলেন, মধ্যরাত পৌনে দুইটার দিকে মাঝ পদ্মায় ফেরি এনায়েতপুরি যানবাহন নিয়ে আটকা পড়ে। কুয়াশার কারণে নৌপথে দিকনির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এ কারণে নৌপথে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। তবে নদীতে কুয়াশার প্রকোপ কমে গেলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে আবার ফেরি চলাচল শুরু করা হবে। ফেরি চলাচল স্বাভাবিক হলে ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হবে বলে জানান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে