Dr. Neem on Daraz
Victory Day

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, রাঙ্গামাটি প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৩:৫১ পিএম
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

রাঙামাটিঃ লংগদু উপজেলার এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রহিমকে (৪৬) নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালর বিচারক এ.ই.এম ইসমাইল হােসেন এই রায় ঘােষণা করেন। 

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর ২০২০ তারিখে ভিকটিমকে আসামি লংগদু উপজেলার এক বিদ্যালয়ের কক্ষে ধর্ষণ করে। ধর্ষণ শেষে আসামি এই ঘটনা কাউকে না জানানোর জন্য ভিকটিমকে হুমকি দিয়ে ছেড়ে দেয়। ভিকটিম ভয়ে এই ঘটনা কাউকে প্রকাশ করেনি। দুদিন পর ২৭ সেপ্টেম্বর ২০২০ তারিখে তার শারীরিক অবস্থা খারাপ হলে ভিকটিম মাকে বিষয়টি জানায়। পরে তার মা বিষয়টি স্থানীয় কারবারি বীর মোহন চাকমা, ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় কমিটির সভাপতি মঙ্গল কান্তি চাকমাকে অবহিত করেন। বিষয়টি তারা দেখবেন বললেও ৯ দিন অতিবাহিত হয়। এরপর গত ৫ অক্টোবর ২০২০ লংগদু থানায় মামলা দায়ের করেন ভিকটিমের মা।

পরে লংগদু থানার পুলিশ পরিদর্শক (এসআই) সুজন হালদার ও পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন তদন্ত শেষে গত ২৮ অক্টোবর আসামির বিরুদ্ধে ধর্ষণের ঘটনার প্রাথমিক সত্যতা থাকায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘদিন মোট ১৯ জন সাক্ষীর সাক্ষ্যে বিষয়টি প্রমাণিত হলে আদালত এই রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজীব চাকমা আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, রাঙামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায়। এই রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি। আশা করছি, এই রায়ের ফলে ভবিষ্যতে এই ধরনের অপরাধী কার্যক্রম কমে আসবে। দ্রুত এই রায় বাস্তবায়নের দাবি জানান তিনি।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোক্তার আহমেদ বলেন, এই রায়ে আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। আমাদের বিশ্বাস, উচ্চ আদালত ন্যায় বিচার করবে। আমরা আশা করছি, আপিলে আসামির নির্দোষ খালাস হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে