Dr. Neem on Daraz
Victory Day

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিতর্ক চর্চা শুরু করবো: শিক্ষামন্ত্রী


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, চাঁদপুর প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০১:৪৮ পিএম
দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিতর্ক চর্চা শুরু করবো: শিক্ষামন্ত্রী

চাঁদপুরঃ দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বিতর্ক চর্চা শুরু করতে চান বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে তিন দিনব্যাপী ভাষাবীর এম এ ওয়াদুদ স্মারক জাতীয় বিতর্ক উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমি চাই আমাদের নতুন প্রজন্মকে মুক্ত চিন্তার মানুষ হিসেবে, যুক্তিবাদী মানুষ হিসেবে, প্রযুক্তিবান্ধব নয় প্রযুক্তি উদ্ভাবনে দক্ষ, মানবিক এবং সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলতে। বিতর্কচর্চা মানুষকে যুক্তিবাদী হতে শেখায় এবং ভাষার ওপর দক্ষতা বাড়ায়। সবচেয়ে বড় কথা হলো একজন মানুষকে পরম সহিষ্ণু হতে শেখায়।

এর আগে তিনি ভাষা বীর এম এ ওয়াদুদ স্মারক জাতীয় বির্তক উৎসব ২০২২ এর উদ্বোধন উপলক্ষে র‌্যালিতে অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- মহাপরিচালক অধ্যাপক নেহাল আহম্মেদ, ড. আব্দুল নূর তুষার, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরন দাস, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশাসহ চাঁদপুর জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

প্রসঙ্গত, ১৩-১৫ অক্টোবর চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত বির্তক প্রতিযোগিতায় সারা দেশের ৩২ বিশ্ববিদ্যালয় ও দেড়শ শিক্ষাপ্রতিষ্ঠানের ২ হাজার বিতার্কিক ও বির্তক অনুরাগী অংশগ্রহণ করেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে