Dr. Neem on Daraz
Victory Day

অ্যাপসের মাধ্যমে অর্থ আত্মসাৎ, ঝিনাইদহে নারীসহ গ্রেফতার ২


আগামী নিউজ | বিশেষ প্রতিনিধি, ঝিনাইদহ প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৩:২১ পিএম
অ্যাপসের মাধ্যমে অর্থ আত্মসাৎ, ঝিনাইদহে নারীসহ গ্রেফতার ২

ঝিনাইদহঃ ‘আবাবা’ অ্যাপসের মাধ্যমে অনলাইনে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলার পৃথক স্থান থেকে ওই দুইজনকে গ্রেফতার করে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। 

গ্রেফতাররা হলেন- সদর উপজেলার রামনগর গ্রামের ইয়াহিয়া মুন্সীর ছেলে তাবিবুর রহমান (৩০) ও ডেফলবাড়িয়া গ্রামের সবুজ হোসেনের স্ত্রী সমাপ্তি খাতুন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপার আশিকুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ডিজিটাল জালিয়াতি চক্রের সদস্যরা ‘আবাবা’ অ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাতের চেষ্টা করছে। এমন খবরে তদন্ত শুরু করে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। তদন্তে সত্যতা পাওয়ায় সদরের ভেন্নাতলা এলাকা থেকে তাবিবুর রহমান ও পরে রামনগর এলাকা থেকে সমাপ্তি খাতুনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৬ জনকে আসামি করে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

চক্রটি ওই অ্যাপসের মাধ্যমে বিনিয়োগ করিয়ে দ্বিগুণ টাকা দেয়ার প্রলোভন দেখিয়ে আসছিল। ওই চক্রের বাকি সদস্যরা কম্বোডিয়ায় বসে এটি নিয়ন্ত্রণ করে আসছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশারসহ সাইবার ক্রাইম ইনভেন্সিগেশন সেলের সদস্যরা উপস্থিত ছিলেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে