Dr. Neem on Daraz
Victory Day

ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৩:১৩ পিএম
ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক

সিরাজগঞ্জঃ জেলার বেলকুচি উপজেলায় একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে সালিশ বৈঠক করার অভিযোগ উঠেছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার ৩০ নম্বর দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে তিন ঘণ্টাব্যাপী এই সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, উপজেলার দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জনপ্রতিনিধি ও স্থানীয়রা অফিস কক্ষে বসে একটি ঘটনার সালিশ বৈঠক করেন। এই সময়ে শিক্ষক শ্রেণিকক্ষে না আসায় বিদ্যালয়ের মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়ায় ছাত্র-ছাত্রীরা।

একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯টা থেকে পাঠদান শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত কোনও শিক্ষক শ্রেণিকক্ষে আসেননি। সকাল থেকে অফিস কক্ষে শিক্ষকদের বিচার বসেছে। আজ একটা ক্লাসও হয়নি। তাই শিক্ষক না আসায় বিদ্যালয়ের মাঠে ও তার আশপাশের খেলাধুলা করছে শিক্ষার্থীরা।

পাঠদান বন্ধ রেখে অফিস কক্ষে সালিশ বৈঠক করার বিষয়ে জানতে চাওয়া হলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীল কোনও মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশেদুল ইসলাম জানান, কোনও বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখে সালিশ বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী। এ ধরনের কাজ যদি কোনও বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান বলেন, ‌‘এমন ঘটনা আমার জানা নেই। তবে ক্লাস বন্ধ রেখে বিদ্যালয়ের অফিস কক্ষে সালিশ বৈঠক হয়ে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে