Dr. Neem on Daraz
Victory Day

সিলেটের যেসব এলাকায় দিনে ও রাতে ৩ ঘণ্টা থাকবে না বিদ্যুৎ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সিলেট প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৯:৫৯ পিএম
সিলেটের যেসব এলাকায় দিনে ও রাতে ৩ ঘণ্টা থাকবে না বিদ্যুৎ

সিলেটঃ জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে দিনে ও রাতে দেড় ঘণ্টা করে মোট ৩ ঘণ্টা লোডশেডিংয়ের আওতায় আসছে সিলেটের বিভিন্ন এলাকা। আগামীকাল মঙ্গলবার (১৯ জুলাই) থেকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর আওতাধীন বিভিন্ন এলাকায় তিন ঘণ্টা বিদ্যুৎ না থাকার এ কথা জানিয়েছেন বিপিডিবি’র বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামস-ই আরেফিন।

গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা এলাকাভিত্তিক প্রাথমিক একটি রুটিন করেছি। উৎপাদনে বেশি ঘাটতি না হলে আমরা চেষ্টা করব এই রুটিন ফলো করতে। তবে ঘাটতি বেশি হলে এই সময়ের ব্যত্যয় ঘটতে পারে। অথবা ঘাটতি কম হলে তার চাইতেও কম সময় লোডশেডিং হতে পারে।

গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ের অনুরোধ জানিয়ে শামস-ই আরেফিন বলেন, বিদ্যুৎ অপচয় রোধ করে লোডশেডিং অনেকটা এড়ানো সম্ভব। সিলেটে পিডিবি-২ দফতরের আওতায় ৬০ হাজার গ্রাহক রয়েছেন। যদি পিক আওয়ারে প্রত্যেকে গড়ে ১০০ ওয়াট বিদ্যুৎ বন্ধ রাখেন, তাহলে মোট ৬ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হবে। ফলে লোডশেডিংয়ের পরিমাণ কমে আসবে। এমতাবস্থায় সকল গ্রাহক পিক সময়ে অন্তত একটি ফ্যান এবং অপ্রয়োজনীয় বাতি বন্ধ রেখে জাতীয় সংকট মুহূর্তে সহযোগিতা করবেন- এটাই আশা করছি।

সিলেট বিপিডিবি’র বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর তথ্যানুসারে নগরে লোডশেডিংয়ের সময়সূচী

সিলেট নগরীর যতরপুর, মিরাবাজার, আগপাড়া ও ঝেরঝেরিপাড়ায় লোডশেডিংয়ের সময় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। এছাড়া শাহপরান (রহ.) থানা, মীরেরচক, মুক্তিরচক, মুরাদপুর ও পীরেরচকে এই সময় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত। পাশাপাশি কুশিঘাট, নয়াবস্তি, টুলটিকর, মিরাপাড়া, মেন্দিবাগ, সাদাটিকর, নোওয়াগাঁও, শাপলাবাগ ও মেন্দিবাগে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লোডশেডিং থাকতে পারে।

এদিকে, উপশহর ব্লক-এ, বি, সি ও ডি ছাড়াও তেররতনে দুপুর ১টা থেকে বেলা আড়াইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত লোডশেডিংয়ের সময় নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি মেন্দিবাগ পয়েন্ট, ডুবড়ীহাওর, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবহানীঘাট, বঙ্গবীর এলাকায় এই সময় দুপুর ১টা থেকে বেলা আড়াইটা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা পর্যন্ত। এছাড়া কুমারপাড়া, নাইওরপুল, ধোপাদিধীরপাড়, ঝরনারপাড়া এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়ইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ও হকার্স মার্কেট, কালীঘাট, আমজাদ আলী রোড, মহাজপট্রি, মাছিমপুর, ছড়ারপার এলাকায় লোডশেডিংয়ের সময় বেলা আড়ইটা থেকে বিকেল ৪টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত।

 

অন্যদিকে, কাজীটুলা, মানিকপীর মাজার, নয়াসড়ক, বারুতখানা, জেলরোড, হাওয়াপাড়া, চারাদিঘীরপাড় এলাকায় বেলা আড়ইটা থেকে বিকেল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত লোডশেডিংয়ের সময় নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে বালুচর, আরামবাগ, আল-ইসলাহ, নতুন বাজার, গোপালটিলা, আলুরতল, টিবি গেট এলাকায় বেলা আড়ইটা থেকে বিকেল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ও শিবগঞ্জ, টিলাগড়, সবুজবাগ, সেনপাড়া, হাতিমবাগ, লামাপাড়া, রাজপাড়া এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা পর্যন্ত লোডশেডিং থাকতে পারে।

এছাড়া উপশহর ব্লক-এইচ, আই, জে, ই, এফ, জি ছাড়াও সাদাটিকর এলাকায় বিকেল ৪টা থেকে বিকেল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত লোডশেডিংয়ের সময় নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি সোনারপাড়া, মজুমদারপাড়া, পূর্ব মিরাবাজার, দর্জিপাড়া, খারপাড়া এলাকায় বিকেল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা ও রায়নগর, ঝর্নারপাড়, দর্জিবন্দ, বসুন্ধরা, খরাদিপাড়া, দপ্তরীপাড়া, আগপাড়া এলাকায় বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা লোডশেডিংয়ের সময় রয়েছে। পাশাপাশি চালিবন্দর, কাষ্টঘর, সোবহানীঘাট, বিশ্বরোড, জেলখানা, বঙ্গবীর, পৌরমার্কেট এলাকায় সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত লোডশেডিং থাকতে পারে।

উল্লেখ্য, বিদ্যুৎ–সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (১৮ জুলাই) সরকারের এই সিদ্ধান্তের কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক–ই–এলাহী চৌধুরী। সেই হিসেবে সিলেটসহ সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং আগামীকাল মঙ্গলবার থেকে কার্যকর হবে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে