Dr. Neem on Daraz
Victory Day

চলে গেলেন বরেণ্য রাজনীতিবিদ অধ্যাপক তফসির উদ্দীন খান


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নেত্রকোণা প্রকাশিত: জুলাই ১৪, ২০২২, ০৪:২৮ পিএম
চলে গেলেন বরেণ্য রাজনীতিবিদ অধ্যাপক তফসির উদ্দীন খান

নেত্রকোণাঃ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য অধ্যাপক তফসির উদ্দিন খানের দাফন সম্পন্ন হয়েছে। এরআগে বুধবার বিকেল ৪টা ৫ মিনিটে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

অধ্যাপক তফসির উদ্দিন খান স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় নিজের কর্মস্থল পূর্বধলা সরকারি কলেজে প্রথম জানাজা, ১০টায় জেলা শহরের মোক্তারপাড়া মাঠে তার দ্বিতীয় জানাজা, পরে বেলা সাড়ে ১২টায় সদর উপজেলার মেদনী গ্রামে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। এরআগে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে, জেলা প্রেসক্লাবে ও জেলা আওয়ামী লীগের ছোটবাজারস্থ কার্যালয়ে পৃথক পৃথক ভাবে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

পূর্বধলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক তফসির উদ্দিন খান, নেত্রকোণা সদর উপজেলা পরিষদ নির্বাচনে দুইবার চেয়ারম্যান পদে নির্বাচিত হন। তিনি মধুমাছি কচিকাঁচার মেলার উপদেষ্টা ছিলেন। নেত্রকোণা জেলা প্রেসক্লাবেরও প্রতিষ্ঠাতা সদস্য ও জেলা রেডক্রিসেন্টের সহসভাপতি ছিলেন তিনি। এ ছাড়াও জড়িত ছিলেন বহু শিক্ষা এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে।

তার স্ত্রী অধ্যাপক রওশন আখতার নেত্রকোণা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষিকা। এ ছাড়া তার ছেলে মারুফ হাসান খান অভ্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা শাখার সভাপতি।

অধ্যাপক তফসির উদ্দিন খানের মৃত্যুতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির পক্ষে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি, সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ ফখরুজ্জামন জুয়েল, নেত্রকোণা জেলা পরিষদের প্রশাসক প্রশান্ত কুমার রায়, নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান লিটন, জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ জানাজায় উপস্থিত হয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়াও উদীচী, নেত্রকোণা সাধারণ গ্রন্থাগার, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী, মিতালী সংঘ, নেত্রকোণা সাহিত্য সমাজ, নেত্রকোণা জেলা প্রেসক্লাব, মধুমাছি কচিকাঁচার মেলাসহ বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা নেতৃবৃন্দ উনার চলে যাওয়ার শূন্যতাকে অপূরনীয় ক্ষতি হিসেবে প্রকাশ করেন ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এছাড়া দলের পক্ষে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক প্রকাশ করেছেন।

সালাহউদ্দীন খান রুবেল/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে