Dr. Neem on Daraz
Victory Day

ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ


আগামী নিউজ | পজেলা প্রতিনিধি, মধুখালী (ফরিদপুর) প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৬:৫১ পিএম
ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীতে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে ফরিদপুর চিনিকল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে উপজেলার পৌর এলাকার ০৩ নং ওয়ার্ডের গোন্দারদিয়া গ্রামের মল্লিকপাড়ায় অভিযান চালিয়ে রিয়া (১৪) বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন ইউএনও।

এসময় ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের মাতাকে বিয়ে না দেয়ার জন্য বলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরি। উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করেন তিনি।

এই বিষয়ে পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মির্জা আব্বাস বলেন, ইউএনও এর হস্তক্ষেপে বাল্য বিবাহটি বন্ধ করা হয়েছে এবং বয়স না হওয়া পর্যন্ত বিবাহ না দিতে বলা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরি বলেন, এই বাল্য বিবাহ সম্পর্কে জানতে পেরে স্থানীয় কাউন্সিলরকে সাথে করে নিয়ে বিবাহ বন্ধ করে এসেছি। মেয়ের মাকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে ধারণা দিয়ে এসেছি
   
সালেহীন সোয়াদ সাম্মী/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে