Dr. Neem on Daraz
Victory Day

ব্যাংক ডাকাতিকালে কর্মকর্তা খুনের অভিযোগে একজনের ফাঁসি, যাবজ্জীবন ২


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ প্রকাশিত: জুন ৯, ২০২২, ০৩:৩০ পিএম
ব্যাংক ডাকাতিকালে কর্মকর্তা খুনের অভিযোগে একজনের ফাঁসি, যাবজ্জীবন ২

গোপালগঞ্জঃ কাশিয়ানীতে কৃষি ব্যাংকে ডাকাতিকালে ব্যাংক কর্মকর্তা খুনের অভিযোগে ১ জনের ফাঁসি ও ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। এছাড়া ফাঁসির দন্ডপ্রাপ্ত (পলাতক)কে ১ লাখ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ জনের সবাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। আজ বৃহস্পতিবার সাড়ে ১২টার দিকে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্বাস উদ্দীন এ রায় প্রদান করেন। মামলায় ২৫ জন আসামীকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরনে জানা গেছে, ২০০৫ সালের ১০ এপ্রিল গভীর রাতে একদল ডাকাত ব্যাংকে ডাকাতি করার সময় ব্যাংকের মধ্যে একটি রুমে সেকেন্ড অফিসার আয়ুব হোসেন মোল্লা (৫৫) ঘুমিয়ে ছিলেন। তিনি টের পেয়ে চিৎকার দিলে ডাকাত সদস্য সমির দাস ওরফে সমিরন দাস প্রথমে কুপিয়ে ও পরে বন্দুক দিয়ে ওই কর্মকর্তাকে গুলি করে।এতে ঘটনাস্থলে ব্যাংক কর্মকর্তা নিহত হন।

পরের দিন ব্যাংকের ব্যবস্থাপক শচীন্দ্র নাথ বালা বাদী হয়ে কাশিয়ানী থানায় ২৮ জনকে আসামী করে মামলা দায়র করেন। এছাড়া ডাকাতরা ব্যাংক থেকে বেশ কিছু টাকা ও বাজারের ৪টি দোকান থেকে টাকা-পয়সা লুটে নেয়। ওই রাতে স্থানীয় চৌকিদার মন্টিু শিকদার দুর থেকে সব কিছু লক্ষ্য করেন। ডাকাত সমির দাস বন্দুক দিয়ে গুলি করে ব্যাংক কর্মকর্তাকে খুন করেছে তাও তিনি দেখেন।

দীর্ঘ শুনানীর পর আজ বৃহস্পতিবার বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় দেন। মৃত্যূদন্ডপ্রাপ্ত সমিররন দাস(পলাতক)বাদে অন্যান্য আসামীরা এসময় উপস্থিত ছিলেন।

মামলায় রাষ্ট্র পক্ষে ছিলেন এপিপি মোঃ শহিদুজ্জামান খান এবং আসামী পক্ষে আইনজীবী হিসাবে ছিলে মোঃ ইসমাইল হোসাইন, ফজলুল হক খান এবং আহমেদ নওশের আলি।

সৈয়দ আকবর হোসেন/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে