Dr. Neem on Daraz
Victory Day

সুন্দরগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা


আগামী নিউজ | সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০৩:৫৫ পিএম
সুন্দরগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

গাইবান্ধাঃ শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে জেলার সুন্দরগঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সফিউল ইসলাম আলম, উম্মে সালমা, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) এমএ আজিজ, উপজেলা শিক্ষা অফিসার একেএম হারুন-উর রশীদ, সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জাহিদ, কোষাধ্যক্ষ সুদীপ্ত শামীম, বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, দহবন্দ ইউপি রেজাউল আলম সরকার, তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিলুল্যাহ, আওয়ামী লীগ এটিএম মাসুদ-উল ইসলাম চঞ্চল, উদীচীর সাধারণ সম্পাদক রেজাউল আলম প্রমূখ।

সভার শুরুতেই ভাষা শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

ইউএনও মোহাম্মদ-আল-মারুফ বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২১ ফেব্রুয়ারি রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, সূর্য্য উদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে। সেই সাথে মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে আলোচনা সভা, চিত্রাঙ্কন, ভাষার গান, মাতৃভাষার উপর রচনা ও কবিতা আবৃতি, ভাষা শহীদের আত্তার শান্তি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। সকল কর্মসূচী স্বাস্থ্যবিধি অনুসরণ করে পালন করা হবে বলেও জানান তিনি।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে