Dr. Neem on Daraz
Victory Day

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘজট


আগামী নিউজ | গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ১২:২৬ পিএম
দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে পণ্যবাহী ট্রাকের দীর্ঘজট

ছবিঃ আগামীনিউজ

রাজবাড়িঃ দেশের গুরুত্বপূর্ণ জেলার গোয়ালন্দের  দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে ৩ ঘন্টা  ফেরি চলাচল বন্ধ থাকে। কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

২৫ জানুয়ারি মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে এরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

সরেজিমন ও ফেরিঘাট সূত্রে জানা যায়, ভোর থেকে পদ্মায় কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌরুটের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে ফেরি বন্ধের কারণে দৌলতদিয়া প্রান্তে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সিরিয়াল তৈরী হয়েছে। সকাল সাড়ে ১১টা পর্যন্ত ফেরিঘাটের জিরোপয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের সরকারি  ওয়াজেদ চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পর্যন্ত চার কিলোমিটার রাস্তায় দীর্ঘ সিরিয়ালের সৃষ্টি হয়েছে। এতে পারের অপেক্ষায় দাড়িয়ে আছে সাড়ে ৪শতাধিক পণ্যবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সকাল ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় ৯টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। বর্তমানে এই  নৌ রুটে ছোট-বড় ১৭টি ফেরি চলাচল করছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে