Dr. Neem on Daraz
Victory Day

দুপচাঁচিয়ায় ব্যক্তিস্বার্থে মাদরাসার কমিটি গঠন এবং আগাম নিয়োগ বানিজ্যের অভিযোগ


আগামী নিউজ | দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ১১:০৭ পিএম
দুপচাঁচিয়ায় ব্যক্তিস্বার্থে মাদরাসার কমিটি গঠন এবং আগাম নিয়োগ বানিজ্যের অভিযোগ

প্রতিকী ছবি

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া উপজেলায় ব্যক্তিস্বার্থে একটি আলিম মাদরাসার ম্যানেজিং কমিটি গঠন এবং ৪ টি পদে আগাম নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে।

উপজেলার চামরুল ইউনিয়নের কোল সরব্দীপুর আলিম মাদরাসার ব্যক্তিস্বার্থে ম্যানেজিং কমিটি গঠন ও  ৪ টি পদে আগাম নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে  সোমবার ( ২৪ জানুয়ারী) এলাকাবাসীর পক্ষে আব্দুল আলিম, মাদ্রাসার প্রতিষ্ঠাতার ছেলে এমএ মামুন সহ প্রায় অর্ধ শতাধিক ব্যক্তির স্বাক্ষরিত লিখিত অভিযোগ পত্র জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট পৃথক পৃথকভাবে দায়ের করা হয়েছে।

অভিযোগ পত্রে  উল্লেখ করা হয় , মাদ্রাসার অধ্যক্ষ গোলাম মোস্তফা ব্যক্তিস্বার্থে গোপনে মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন করেছেন। কমিটিতে দাতা সদস্য মাইনুল ইসলাম, বিদ্যুৎসাহী সদস্য তারই ভাই মিজানুর রহমান এবং অভিভাবক সদস্য ভগ্নিপতি রফিকুল ইসলাম কে নির্বাচিত করেছেন। পরে মাইনুল ইসলাম কে ম্যানজিং কমিটির সভাপতি মনানীত করে মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন করেন অধ্যক্ষ গোলাম মোস্তফা ।

ওই ম্যানেজিং  কমিটির মাধ্যমে গোপনে তড়াঘড়ি করে চারটি পদে (অফিস সহকারী কাম হিসাব সহকারী, নিরাপত্তা কর্মী, আয়া এবং পরিছনতা কর্মী) নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করা হয়। ম্যানজিং কমিটি গঠন ও নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি গাপন করেই সভাপতি ও মাদ্রাসার অধ্যক্ষ যোগসাজস করে তাদের নিকটতম ৪ জনের নিকট থেকে প্রায় ৪০ লাখ টাকার বিনিময়ে উক্ত ৪টি পদে নিয়াগ প্রদানের প্রক্রিয়াও শুরু করেছেন। বিষয়টি এলাকায় প্রকাশ হওয়ার পর থেকর গ্রামের মানুষদের মাঝে ক্ষোভসহ উত্তজনার সষ্টি হয়েছে।

অভিযাগের বিষয়টি তদন্ত করে ম্যানেজিং  কমিটি বাতিল ও নিয়োগ বাণিজ্য প্রক্রিয়া বন্ধের দাবি জানানো হয়েছে।

এ ব্যাপারে  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযাগটি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আগামীনিউজ/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে