Dr. Neem on Daraz
Victory Day

শ্রীপুরে বিএনপি নেতাদের বহিষ্কারাদেশ গঠণতন্ত্র বিরোধী


আগামী নিউজ | গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ০৯:৩৫ পিএম
শ্রীপুরে বিএনপি নেতাদের বহিষ্কারাদেশ গঠণতন্ত্র বিরোধী

ছবিঃ আগামীনিউজ

গাজীপুরঃ জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মোড়লকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বহিষ্কার ঘোষণা করা হয়েছে। তাছাড়া কোনো প্রকার তদন্ত ছাড়া সরাসরি চূড়ান্ত বহিষ্কারের বিষয়টিও বিএনপির গঠণতন্ত্রবিরোধী।

তেলিহাটী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহজাহান মোড়ল রোববার বিকেল ৫টায় মাওনা চৌরাস্তা পুরাতন সিটি পার্ক সংলগ্ন এলাকায় সংবাদ সম্মেলন ডেকে এ দাবী করেন।

শাহজাহান মোড়ল বরেন, উপজেলা বিএনপির আহবায়ক কমিটি দলীয় গঠণতন্ত্র মোতাবেক একটি ইউনিয়ন বিএনপির কমিটির সাধারণ সম্পাদককে বহিষ্কার করতে পারেন না। ব্যাক্তি স্বার্থ চরিতার্থ করতে তাঁর প্রতি এরকম সিদ্ধান্তের তীর ছোঁড়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, কয়েকমাস আগে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। নিয়ম অনুযায়ী প্রত্যেক ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদককে উপজেলা আহবায়ক অর্ন্তভুক্ত করার কথা থাকলেও তাকে সহ বিভিন্ন ইউনিয়ন থেকে বেশ কয়েকজনকে বাদ দেয়া হয়। পরে গত ১১নভেম্বর তারা দলীয় মহাসচিব বরাবর আবেদন করলে বিভিন্ন ইউনিয়ন থেকে ৮জনকে আহবায়ক কমিটিতে অর্ন্তভুক্ত করতে দলীয় মহাসচিব আদেশ দেন। এসময় শুধু ২জনকে অর্ন্তভুক্ত করেন উপজেলা আহবায়ক কমিটি। এ বিষয়ে গত ১৯জানুয়ারী আহবায়ক কমিটির আয়োজনে উপজেলার মাওনা চৌরাস্তায়  মতবিনিময় সভায় এ বিষয়ে জানতে চাইলে তাকে লাঞ্চিত করে সেখান থেকে বের করে দেয়া হয়। পরে রাতে তাকে বহিস্কারের একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি। এসময় যুবদল, ছাত্রদল ও মৎস্যজীবি দলের আরো ৮ নেতাকে বহিস্কারের সুপারিশ করা হয়। এমন ঘটনায় তৃনমূলে বিক্ষুব্ধ হয়ে উঠছে তৃনমূলের কর্মীরা। সংবাদ সম্মেলনে বিএনপি ও অঙ্গসংগঠনের তৃনমূলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্যসচিব আক্তারুল আলম মাষ্টার সাংবাদিকদের বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিয়মতান্ত্রিক ভাবে তাদের বহিস্কার করা হয়েছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে