Dr. Neem on Daraz
Victory Day

খুলনা বিভাগে করোনায় আক্রান্ত আরও ১৫৮, মৃত্যু ২


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ০১:২৮ পিএম
খুলনা বিভাগে করোনায় আক্রান্ত আরও ১৫৮, মৃত্যু ২

খুলনাঃ গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এরআগে ১৩ জানুয়ারি খুলনায় একজনের মৃত্যু হয়েছিল। এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন সোমবার শনাক্তের সংখ্যা ছিল ১৭৭ জনের।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়েছে, বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৮ জনের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৫০ জন রয়েছেন। এছাড়া যশোরে ৩৩ জন, কুষ্টিয়ায় ২৯ জন, ঝিনাইদহে ২৮ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে নড়াইলে তিনজন, চুয়াডাঙ্গায় ছয়জন, সাতক্ষীরায় দুজন, বাগেরহাট ও মাগুরায় তিনজন করে এবং মেহেরপুরে একজন শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩৪৭ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৭ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ২২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৬৫ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছেন ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যাবিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালের ১৭ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে আইসিইউতে ২ জন এবং ইয়েলো জোনে ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন। 

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে