Dr. Neem on Daraz
Victory Day

কুষ্টিয়ায় উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যম ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ১২:৪৮ পিএম
কুষ্টিয়ায় উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যম ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ছবিঃ আগামীনিউজ

কুষ্টিয়াঃ বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ জানুয়ারি)  সকাল ১০ টায় কুষ্টিয়া দিশা ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কাউন্টার টেরোরিজম সিটিটিসি  এর উদ্যোগে আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রহমত উল্লাহ চৌধুরী।

কুষ্টিয়া জেলা পুলিশের সহযোগিতায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাজমুল আরেফিন,   কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আল মামুন সাগর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাজিবুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ফরহাদ হোসেন খান,অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম সহ অনেকেই। 

এই সময় বক্তরা উগ্রবাদ ও জঙ্গীবাদ নির্মূলে অভিভাবকদের ছেলে-মেয়ের গতিবিধি ও ইন্টারনেট ব্যবহারের প্রতি খেয়াল রাখা, এলাকাবাসীকে এলাকায় নতুন কোন অপরিচিত ব্যক্তি দেখা গেলে তার পরিচয় সম্পর্কে অবগত হওয়া, সঠিক ধর্মীয় শিক্ষা প্রদান, আলেম সমাজকে কোরআন ও হাদিসের আলোকে সকলকে সঠিক ইসলামের দিক-নির্দেশনা প্রদান ও অন্য কোন ধর্মের সাথে বিরোধ সৃষ্টি করে এমন ধরণের বক্তব্য থেকে বিরত থাকা, জুম্মার নামাজের খুৎবার সময় জঙ্গীবাদ বা সন্ত্রাস সম্পর্কে ইসলাম কী বলে তার সঠিক ব্যাখ্যা প্রদান, ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করা, জেলার কোথাও কোন জঙ্গীবাদ বা উগ্রবাদ জাতীয় কোন বিষয় সম্পর্কে অবগত হলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা প্রশাসনকে অবহিত করার আহব্বান জানানো হয়।

এসময় অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ,জেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ এবং সমাজের সুশীল সমাজের একাংশ উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে