Dr. Neem on Daraz
Victory Day

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২, ০১:০৩ পিএম
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারঃ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু।শনিবার (০৮ জানুয়ারি) সকাল ৮টায় বিশেষ বিমানযোগে তুরস্কের ইস্তাম্বুল থেকে সরাসরি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। 

বিমানবন্দরে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান এবং তুরস্ক দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর বহর নিয়ে প্রতিনিধি দলটি কক্সবাজার শহর থেকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করে।

নিশ্ছিদ্র নিরাপত্তায় সকাল সাড়ে ১০টার দিকে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বহরটি উখিয়ার ৯নং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছায়। সেখানে অবস্থিত তুর্কি ফিল্ড হাসপাতাল পরিদর্শন ও বৃক্ষরোপণসহ নানা কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

জানা যায়, ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করবেন সুলোমান। তিনি উখিয়ার ৯ নং রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত তুর্কি ফিল্ড হাসপাতাল পরিদর্শন করবেন। রো‌হিঙ্গা ক্যাম্প প‌রিদর্শন শে‌ষে দুপুর আড়াইটার দি‌কে ঢাকায় পৌঁছা‌বেন সোলু। ঢাকায় পৌঁ‌ছে ধানম‌ন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃ‌তি জাদুঘর প‌রিদর্শনে যা‌বেন তি‌নি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সন্ধ্যায় দ্বিপাক্ষিক বৈঠক করবেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী। দুই স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠকের পর দুই দেশের পুলিশ বাহিনীর মধ্যে নিরাপত্তা ও সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী এ সফরে এসেছেন। সফরে রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হবে। এছাড়া নিরাপত্তা ও সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হতে পারে। রাতেই ঢাকা ত্যাগ করবেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে