Dr. Neem on Daraz
Victory Day

সুন্দরগঞ্জে জিংক ধান বিস্তার বিষয়ক কর্মশালা


আগামী নিউজ | সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৪:৪১ পিএম
সুন্দরগঞ্জে জিংক ধান বিস্তার বিষয়ক কর্মশালা

ছবি: আগামী নিউজ

গাইবান্ধা: জেলার সুন্দরগঞ্জে জিংক ধান বিস্তারে ‘জিংক রাইস ভ্যালু চেইন এ্যাক্টরস’ বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ডিলার, উদ্যোক্তা ও কৃষক-কৃষাণীদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

হারভেষ্টপ্লাস বাংলাদেশ'র অথার্য়নে এবং আরডিআরএস বাংলাদেশ'র বাস্তাবায়নে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাশিদুল কবির।

শুরুতে কর্মশালার মূল উদ্দেশ্য ও বিষয়বস্তু উপস্থাপন করেন প্রকল্প কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম। কর্মশালায় আরও বক্তব্য রাখেন প্রধান শিক্ষক এ মান্নান আকন্দ, সুন্দরগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সঙ্গ প্রকল্পের তারাপুর ইউনিয়ন সুপারভাইজার মোস্তাকিম হোসেন, ডিলার আনোয়ার হোসেন, উদ্যোক্তা ইউনুছ আলী ও কৃষাণী আয়শা খাতুন প্রমূখ।

প্রশিক্ষন শেষে অংশগ্রহনকারী সকলেই মতামত প্রকাশ করেন এবং উপলদ্ধি করেন যে, বর্তমান সময়ে জিংক একটি অতি প্রয়োজনীয় খনিজ উপাদান। যার অভাব হলে মা ও শিশুদের স্বাস্থ্যগত মারাত্মক ঝুঁকি বাড়ে। তাই জিংকের ঘাটতি পূরণে জিংক সমৃদ্ধ ধান উৎপাদনে সকলের আরও এগিয়ে আসা উচিত। প্রশিক্ষণ কর্মশালায় ৩৫ জন অংশ নিয়েছিলেন।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে