Dr. Neem on Daraz
Victory Day

তালোড়ায় নাগরিক সুবিধা প্রদানে কাজ করছে পৌরসভা-মেয়র আমিরুল


আগামী নিউজ | দেওয়ান পলাশ, দুপচাঁচিয়া ( বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ০১:০৯ পিএম
তালোড়ায় নাগরিক সুবিধা প্রদানে কাজ করছে পৌরসভা-মেয়র আমিরুল

ছবিঃ আগামীনিউজ

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার মেয়র মো. আমিরুল ইসলাম বকুল একান্ত সাক্ষাতকারে মিলিত হন আগামী নিউজের সাথে। সাক্ষাতকারে উঠে আসে তালোড়া পৌরসভা এলাকায় নগর উন্নয়ন ভাবনা এবং নাগরিক জীবনের মান্নোয়নসহ বিভিন্ন বিষয়।

নৌকা প্রতিকে বিজয়ী হয়ে ২০১৮ সালের ১৮ জুন তালোড়া পৌরসভার মেয়র হিসাবে দ্বায়িত্বভার গ্রহন করেন মো.আমিরুল ইসলাম বকুল।

বুধবার (৮ ডিসেম্বর) সাক্ষাতকারকালে আগামী নিউজ তৃতীয় বর্ষে পৌঁছে দ্রুত পাঠকপ্রিয়তা অর্জন করায়  আগামী নিউজের আরও উত্তরোত্তর  সফলতা কামনা করেন পৌর মেয়র মো.আমিরুল ইসলাম বকুল।

মোঃ আমিরুল ইসলাম বকুল বলেন, তালোড়া পৌরসভার জনগণদের নাগরিক সুবিধা প্রদান ও নগর উন্নয়ন নিয়ে বিস্তর পরিকল্পনা রয়েছে। পরিকল্পনার আওতায় রয়েছে পৌরসভা এলাকায় পানি নিষ্কাশন, শিশুপার্ক নির্মান, পাড়া মহল্লায় রাস্তাঘাট নির্মান, পৌরসভা ভবন নির্মান এবং কমিউনিটি সেন্টার নির্মান।

পানি নিষ্কাশন সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, তালোড়া পৌরসভা এলাকায় জলাবদ্ধতা নাগরিক দূর্ভোগের একটি অন্যতম কারন। এজন্য ড্রেন নির্মানের পরিকল্পনা রয়েছে। পরিকল্পনা বাস্তবায়নের পথে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। রেল বিভাগের জায়গা লীজ নিয়ে বর্ধিত জায়গায় অনেকে বাড়িঘর নির্মান করায় ড্রেন বের করা যাচ্ছে না। বাড়িঘর নির্মানকারীরা  কতটুকু জায়গা লীজ নিয়েছে তা জানতে চাইলেও অবহিত করার কোন  সদিচ্ছা নেই রেল কর্তৃপক্ষের। রেল কর্তৃপক্ষ বাড়িঘর নির্মানকারীদের দেয়া লীজের পরিমান জানালে তাদের দখলকৃত বর্ধিত অংশ ভেঙ্গে দিয়ে পানি নিষ্কাশনের জন্য ড্রেন বের করা সম্ভব হত।

এছাড়া পৌরসভার বড় রাস্তাসমূহ পাকাকরন সম্পূর্ন হয়েছে। অতি শিগগীর'ই পাড়া-মহল্লার ছোট ছোট রাস্তাসমূহ পাকাকরনের কাজ শুরু করা হবে।

নাগরিকদের শারীরিক ও মানসিক সুস্থতা বিকাশের লক্ষে ইতোমধ্য পৌরসভার ফতনীতলা এলাকায় একটি প্রাচীন বৃক্ষের নীচে অবকাশ কাটানোর জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করা হয়েছে। অতি শিগগীরই ওই এলাকায় পূর্ণাঙ্গ শিশু পার্ক নির্মান করা হবে।

এক প্রশ্নের জবাবে মেয়র মো. আমিরুল ইসলাম বকুল হোসেন বলেন, বর্তমানে ইউনিয়ন পরিষদের হস্তান্তরিত ভবনে পৌরসভার কার্যক্রম চলছে। পৌরসভার কার্যক্রম পরিচালনার জন্য ওই ভবনের কক্ষে গাদাগাদি করে কর্মকর্তা কর্মচারিদের অফিস করতে হচ্ছে। পৌরসভার নিজস্বভবন নির্মানের জন্য পরিকল্পনা রয়েছে। কিন্তু ভবন নির্মানের জন্য পছন্দসই জায়গাগুলো রেলবিভাগের ও সরকারী খাসের অন্তর্ভুক্ত  হওয়ায় জায়গা পাওয়া দুষ্কর হচ্ছে। সামগ্রিক নাগরিকদের জন্য সুবিধাপূর্ণ জায়গা খোঁজা হচ্ছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পৌরসভার তরফে কমিউনিটি সেন্টার নির্মানের জন্য জায়গা নির্বাচনের চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, দুপচাঁচিয়া উপজেলায় ২০১১ সালের ১২ এপ্রিল দ্বিতীয় পৌরসভা হিসাবে তালোড়া পৌরসভা স্থাপিত হয়।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে