Dr. Neem on Daraz
Victory Day

পীরগঞ্জে হামলা: ছাত্রলীগ নেতা ইমামের বিরুদ্ধে আইসিটি মামলা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ০৭:১৮ পিএম
পীরগঞ্জে হামলা: ছাত্রলীগ নেতা ইমামের বিরুদ্ধে আইসিটি মামলা

ছবিঃ সংগৃহীত

রংপুরঃ জেলার পীরগঞ্জের হিন্দুপল্লিতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় ৩৭ জন আসামির রিমান্ড শেষ হয়েছে।

রোববার দুপুরে রিমান্ড শেষে ওই আসামিদের আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। বুধবার রাতে তাদের ৩ দিনের রিমান্ডে আনা হয়েছিল।

এদিকে ওই হামলার প্রধান উসকানিদাতা ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও মসজিদের ইমাম রবিউল ইসলামকে গ্রেফতারের পর পীরগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রোববার তাদেরও কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, গত ১৭ অক্টোবর রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দুপল্লি মাঝিপাড়ার প্রশান্ত সরকারের ছেলে পরিতোষ সরকার (১৯) পবিত্র কাবাঘরের অবমাননাকর ছবি ফেসবুকে কমেন্টে পোস্ট করে। ওই ঘটনায় উগ্রবাদীরা পরিতোষের বাড়ি ঘেরাও করে। তার আগেই পরিতোষ সপরিবারে পালিয়ে যায়।

আর উত্তেজিত জনতার হাত থেকে পীরগঞ্জ থানা পুলিশ পরিতোষের পাড়ার বাড়িঘর রক্ষা করতে পারলেও উত্তরপাড়ার হিন্দুপল্লিকে রক্ষা করতে পারেনি। উগ্রবাদীরা মিছিল নিয়ে মাঝিপাড়ার উত্তরপাড়ায় হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এতে ২টি গরু এবং ৩১টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। আর প্রায় অর্ধশত ঘরে লুটপাট ও ভাংচুর করা হয়। ওই ঘটনায় পুলিশের করা ৪টি মামলায় ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।

ওই হামলার উসকানিদাতা এসএম সৈকত মণ্ডল (২৪) ও রবিউল ইসলামের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রোববার তাদেরও কোর্ট হাজতে প্রেরণ করা হয়। শুক্রবার রাতে ঢাকার অদূরে টঙ্গী থেকে র্যা ব ওই দুজনকে আটক করে।

সৈকত মণ্ডল পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের চেরাগপুর গ্রামের রাশেদুল মণ্ডলের ছেলে। সে রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি ছিল। তাকে গত ১৮ অক্টোবর ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে র্যা বের হাতে গ্রেফতারকৃত রবিউল ইসলাম ওই হিন্দুপল্লি মাঝিপাড়ার পাশেই বটেরহাট জামে মসজিদের ইমাম। তিনি খেজমতপুর গ্রামের মৌলভী মো. মোসলেম উদ্দিন বাবুর ছেলে।

ওসি সরেস চন্দ্র বলেন, রিমান্ডে নেয়া আসামিরা ঘটনার ব্যাপারে যেসব তথ্য দিয়েছে। তা যাচাই-বাছাই করা হচ্ছে। তবে কেউ সরাসরি হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেনি।

পাশাপাশি তিনি আরও বলেন, সৈকত আর রবিউল ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদেরও কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

আগামীনিউজ/শরিফ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে