Dr. Neem on Daraz
Victory Day

রাঙামাটিতে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের গণ অনশন


আগামী নিউজ | রাঙামাটি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৫:০৭ পিএম
রাঙামাটিতে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের গণ অনশন

ছবি: আগামী নিউজ

রাঙামাটি শিল্পকলা একাডেমীতে রাঙামাটি চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে রাঙামাটি জেলা কমিটির উদ্যোগে হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের কুমিল্লা, রংপুর ও চট্টগ্রামের দুর্গাপুজা চলাকালীন সময়ে কোরান শরীফ অবমাননা, বাসা বাড়ীতে অগ্নিসংযোগ ও পুজা মন্ডপে ভাঙচুরের ঘটনার প্রতিবাদে অসাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণঅনশন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে এ কর্মসূচি পালন করেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দেশের সেই '৭১ ঘাতক দালাল চক্রটি এখনো সক্রিয় রয়েছে। তারা গোপনে পরিকল্পিতভাবে সেই মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করতে এখনো পিছু নিচ্ছে। যেজন্য দেশের এহেন পরিস্থিতি বিরাজমান রয়েছে। সেইসব দালালচক্রটি দেশের অপশক্তির কাজে লিপ্ত থেকে গোপনে পরিকল্পিত ভাবে কাজ করছে। 

সমাবেশ থেকে এই ধরনের অপশক্তির বিরুদ্ধে চিহ্নিত করে প্রকৃত দোষী ব্যক্তিকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি জানানো হয়েছে।  বর্তমানে বাংলাদেশের সংখ্যালঘুরা কোন অবস্থাতেই নিরাপদ নয়। সুতরাং সরকার সংখ্যালঘুদের নিরাপত্তার এখনো নিশ্চিত করতে পারেনি। বাংলাদেশের সকল সংখ্যালঘুদের জাতীয় নিরাপত্তার জন্য সরকারকে কঠোর ভাবে দায়িত্ব নিতে হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সমাবেশ থেকে এ দাবি জানান।

রাঙামাটিতে হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান রাঙামাটি জেলা শাখার উদ্যোগে শিল্পকলা একাডেমীর প্রাঙ্গনে আয়োজিত গণঅনশন ও প্রতিবাদ সমাবেশে  সভাপতি দীপন ঘোষের সভাপতিত্বে সহসভাপতি ইন্দ্রলাল তালুকদার, সাধারণ সম্পাদক পলাশ কুসুম চাকমাসহ রাজা পালিত নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

গণঅনশন ও প্রতিবাদ সমাবেশ শেষে রাঙামাটি চট্টগ্রাম মহাসড়কের প্রদক্ষিণ করে সাম্প্রদায়িকতা, অপশক্তির বিরুদ্ধে, একাত্তরের মৌলবাদীর বিরুদ্ধে প্রতিবাদ মিছিলটি বের করে ষ্টেডিয়ামের জিমনেশিয়ান এলাকায় শেষ হয়।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে