Dr. Neem on Daraz
Victory Day

বেলকুচিতে ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ


আগামী নিউজ | সিরাজগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২, ২০২১, ০৮:১৬ পিএম
বেলকুচিতে ইউএনওর হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ

ছবিঃ আগামী নিউজ

সিরাজগঞ্জঃ জেলার বেলকুচি উপজেলার  রাজাপুর ইউনিয়নের আগুরিয়া দক্ষিণপাড়া গ্রামে ৯ম শ্রেণির এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করা হয়েছে।  

শুক্রবার (১ অক্টোবর) রাতে মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত বাল্যবিয়েটি বন্ধ করেন, বেলকুচি  উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। তিনি নবম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করেন।  

বেলকুচি উপজেলার আগুরিয়া দক্ষিণপাড়া গ্রামে কনের বাড়ীতে সংগীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে ভ্রাম্যমাণ আদালত উপস্থিত হন। তখন কনের বাড়ীতে কনে আগুরিয়া দক্ষিণপাড়া গ্রামের নবম শ্রেণীর ছাত্রী (১৪) এর সাথে একই গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী (২৯) এর বিয়ের আয়োজন চলছিল। কনে অপ্রাপ্তবয়স্কা।ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে বর ও কনের পিতাকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।

কনের পিতাকে বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন ও তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা দেন। 

আরও উপস্থিত ছিলেন, স্থানীয় ইউ.পি সদস্য আঃ গফুর ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

আগামীনিউজ/শরিফ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে