Dr. Neem on Daraz
Victory Day

সামান্য বৃষ্টিতেই নওপাড়া বাজারে জলাবদ্ধতা, দুর্ভোগে ব্যবসায়ীরা


আগামী নিউজ | সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৬:১৮ পিএম
সামান্য বৃষ্টিতেই নওপাড়া বাজারে জলাবদ্ধতা, দুর্ভোগে ব্যবসায়ীরা

ছবি: সংগৃহীত

ফরিদপুরঃ সামান্য বৃষ্টি হলেই ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া বাজারের অলিগলিতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। সংস্কার আর সচেতনার অভাবে কয়েক বছর ধরে এই বাজারের ড্রেনগুলো ময়লা-আবর্জনায় ভরে গিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে রয়েছে।

একদিকে জলাবদ্ধতা অন্যদিকে জমে থাকা ময়লা-আবর্জনার দুর্গন্ধে অতিষ্ট হয়ে পড়েছে বাজার ব্যবসায়ীরা। পাশাপাশি বাজারে আসা ক্রেতাদেরও চরম দুর্ভোগ পোহাতে হয়। এমন পরিস্থিতিতে বাজারের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নের জোর দাবি জানিয়েছেন 
ব্যবসায়ীরা। 

বাজার ঘুরে দেখা যায়, কাঁচা বাজার, মাছ বাজার, ধানের বাজার ও পাট বাজারের গলিসহ প্রতিটি অলিগলির ড্রেনেজ ব্যবস্থা খুবই নাজুক। 
হাটের দিন বৃষ্টি হলে বাজারের পরিস্ত্মিতি আরো ভয়াবহ হয়ে দারায়। বৃষ্টিতে কষ্ট করে ব্যবসায়ীরা এভাবেই বেচাকেনা করছে। 

বাজারের ব্যবসায়ী মো: নজরম্নল বলেন, ড্রেনেজ ব্যবস্থা নষ্ট। বাজারের  কমিটি আছে। প্রতিবছর বাজার থেকে রাজস্ব আদায় করে সরকার। অথচ কয়েক বছর ধরে বাজারে ক্রেতা-বিক্রেতা ও জনগণের নেই কোনো নাগরিক সুবিধা। বিষয়টি বাজার কমিটি অবগত রয়েছে। প্রতি বর্ষা মৌসুমে বাজারের যে পরিস্থিতি হয় তাতে ব্যবসা করা অসম্ভব। 

নওপাড়া বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মো: সিদ্দীক বলেন, জলাবদ্ধতা সৃষ্টির বিষয়টি আমাদের নজরে রয়েছে। বাজার ব্যবসায়ী ও সকলে নিদিষ্ট স্থানে ময়লা আর্বজনা ফেললে বাজাররে সমস্যা কিছুটা দূর হবে। বাজারের উন্নয়নের জন্য কয়েকটি প্রকল্প হাতে রয়েছে।

নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাহিদুল হাসান জানান, আমাদের বাজারের জন্য প্রজেক্ট প্রস্ত্মাব করা আছে। বাজারের পানি নিষ্কাসনের জন্য রাস্ত্মা উচু করা হবে। কাজটি করা হলেই সমস্যাটির সমাধান হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে