Dr. Neem on Daraz
Victory Day

ডোমারে বিশ্ব নদী দিবস পালিত


আগামী নিউজ | ডোমার (নীলফামারী) প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১, ১১:৫৮ পিএম
ডোমারে বিশ্ব নদী দিবস পালিত

ছবিঃ আগামী নিউজ

নীলফামারীঃ ‘নদী বাঁচলে বাঁচবে দেশ, নদী মাতৃক বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে সারা বিশ্বের ন্যায় নীলফামারীর ডোমারে 'বিশ্ব নদী 'দিবস পালিত হয়েছে । দিবসটি পালনের মূল উদ্দেশ্য মানুষকে নদী রক্ষায় সচেতন করা। এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য ছিল ‘মানুষের জন্য নদী’ ।

রোববার (২৬ সেপ্টেম্বর) উপজেলার হরিণচড়া ইউনিয়নে বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষে দেওনাই সুরক্ষা কমিটি রিভারাইন পিপল শেওটগাড়ির উদ্যোগে র‍্যালি, শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শেওটগাড়ি দেওনাই নদী সুরক্ষা কমিটির আহবায়ক আবদুল ওয়াদুদ এর সভাপতিত্বে সদস্য সচিব আরিফুর রহমান মিলন, কার্যকরী সদস্য আবদুল জলিল সহ সংগঠনের অন্যান্য সদস্য সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের সভাপতি শেওটগাড়ি দেওনাই নদী সুরক্ষা কমিটির আহ্বায়ক আবদুল ওয়াদুদ বলেন, ইতিপূর্বে নদীটি স্থানীয় কিছু লোকেরা তাদের দখলে নেওয়ার চেষ্টা করেছিল। নদীর তীরবর্তী মানুষ এ নদী রক্ষায় আন্দোলন গড়ে তুলেছেন আন্দোলনের ফলশ্রুতিতে বর্তমানে দেওনাই নদী আজ দখলমুক্ত। তিনি আরও বলেন বর্তমানে এলাকাবাসী এখন স্বাধীনভাবে নদী ব্যবহার করা সহ মাছ স্বীকার করতে পারছেন বলে তিনি জানিয়েছেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে