Dr. Neem on Daraz
Victory Day

ভিক্ষুককে মৃত দেখিয়ে বয়স্ক ভাতার তালিকা থেকে বাতিল


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৫:৩০ পিএম
ভিক্ষুককে মৃত দেখিয়ে বয়স্ক ভাতার তালিকা থেকে বাতিল

ছবি: আগামী নিউজ

ফরিদপুরঃ জেলার নগরকান্দায় ভিক্ষুককে মৃত্যু দেখিয়ে তার বয়স্ক ভাতা বাতিল করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নগরকান্দা পৌরসভার ৯নং ওয়ার্ড জগদিয়া বালিয়া গ্রামের মৃত্যু সোনা মিয়ার স্ত্রী নুরজাহান বেগম দীর্ঘদিন যাবত বয়স্ক ভাতা ভোগ করে আসছিল। হঠাৎ রহস্যজনক ভাবে তার বয়স্ক ভাতাটি বন্ধ হয়ে যায়। নুরজাহান বেগম এখনো জীবিত আছেন এবং জাতীয় পরিচয় পত্র (২৯২৬২০৯৮০৬৪২৩) অনুসারে তার বয়স এখন ৮৪ বছর।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৮৪ বছর বয়সী বৃদ্ধার কোন জায়গা না থাকায় রাস্তার পাশে কুঁড়ে ঘর তুলে বসবাস করছে। স্বামী মারা গেছেন অনেক আগেই। এক মাত্র মেয়ে বিয়ে পর স্বামীর সংসার করছেন। মানুষের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা করে কোন রকম চলে বৃদ্ধার সংসার। বয়সের ভারে শরীরে এখন বিভিন্ন রোগে বাসা বেঁধেছে। এরই মধ্যে তার সু খবর আসে বয়স্ক ভাতার। নিয়মিত পাচ্ছিলেন ভাতার টাকা। 

নুরজাহান বেগম জানান, প্রতি মাসে ভাতার টাকা পেয়ে আমি ওষুধ কিনে খেতাম। ভাতা বন্ধ হওয়ায় কোন ওষুধই কিনতে পারছিনা। বারবার অফিসে গিয়ে কোন ফল পাইনি। অফিসের স্যার বলেছেন, তাদের কাছে কে বলেছে আমি নাকি মারা গেছি তাইতো আমার নাম কেটে দিয়েছে। 

পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিল মিকু মিয়া বলেন, নুরজাহান ছাড়াও আমার ওয়ার্ডের মজিবুর রহমান ও নীল কর্মকারের একই অবস্থা। তাদেরও মৃত্যু দেখিয়ে বয়স্ক ভাতার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কার কথায় উপজেলা সমাজ সেবা অফিস এই সব করেন তা আমার জানা নেই।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, নুরজাহানের নাম বয়স্ক ভাতার তালিকা থেকে কর্তন করা হয়েছে। কি কারনে কর্তন করা হয়েছে সেটা আমি খতিয়ে দেখছি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে