Dr. Neem on Daraz
Victory Day

কাপ্তাই হাতির আক্রমণে বিজিবি ও আনসার ক্যাম্পের ক্ষয়ক্ষতি


আগামী নিউজ | নিউটন চাকমা, রাঙামাটি জেলা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ০৩:৩০ পিএম
কাপ্তাই হাতির আক্রমণে বিজিবি ও আনসার ক্যাম্পের ক্ষয়ক্ষতি

ছবি: সংগৃহীত

রাঙামাটিঃ কাপ্তাই হাতির আক্রমণে বিজিবি ও আনসার ক্যাম্পের ক্ষয়ক্ষতি কাপ্তাই উপজেলার পানি বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন বিজিবি ও ব্যাটালিয়ন আনসার ক্যাম্পে বন্য হাতির আক্রমণে ক্যাম্পের ব্যারাকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যারাকে অবস্থানরত নিরাপত্তা বাহিনীর সদস্যরা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন।
 
২৮আগষ্ট শনিবার ভোরে একদল হাতির পাল এসে কাপ্তাই বিজিবি ও ব্যাটালিয়ন আনসার ক্যাম্পে আক্রমণ করেছে বলে জানাগেছে।
 
ক্যাম্পের দায়িত্বরত বিজিবির হাবিলদার আব্দুল আজিজ জানান, ১২টি বন্য হাতির দল এসে ভোর ৪টায় এ আক্রমণ করে। এতে বিজিবি এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা প্রাণ রক্ষায় পার্শ্ববর্তী অপর একটি ক্যাম্পে আশ্রয় নিয়ে প্রাণে বেঁচে যান।
 
২৪ আনসার ব্যাটালিয়নের সিনিয়র প্লাটুন কমান্ডার নবাব আলী বলেন, শনিবার ভোর রাতে হাতির দল আক্রমণে ক্যাম্পের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। এমনকি এসময় মশাল জ্বালিয়ে এবং বাজনা বাজিয়েও হাতির পালকে তাড়ানো যায়নি। যেজন্য বিজিবি ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা অস্ত্র ও গোলা বারুদ নিয়ে প্রাণ রক্ষার্থে ব্যারাক থেকে পালিয়ে আসতে হয়।
 
কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পীলওয়ের সুরক্ষা ও পাহারা দিতে কাপ্তাই ১৯ বিজিবির ১৪ জন এবং ২৪ আনসার ব্যাটালিয়নের ৩২ জন সদস্য ওই ক্যাম্পে দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এ এলাকার হাতির পালের আক্রমণের ঘটনা প্রায়ই ঘটে থাকে। ক্যাম্পে অবস্থানরত নিরাপত্তা বাহিনী সদস্যদের মধ্যে আতংক বিরাজ করছে।
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে