Dr. Neem on Daraz
Victory Day

কলাপাড়ায় ব্যাংক-বীমা প্রতিষ্ঠানের সাথে ওয়াশ উদ্যোক্তাদের সভা 


আগামী নিউজ | রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি  প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১, ০৫:৩৬ পিএম
কলাপাড়ায় ব্যাংক-বীমা প্রতিষ্ঠানের সাথে ওয়াশ উদ্যোক্তাদের সভা 

ছবি: আগামী নিউজ

পটুয়াখালীঃ জেলার কলাপাড়ায় ব্যাংক-বীমা প্রতিষ্ঠানের সাথে ওয়াশ উদ্যোক্তাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগষ্ট) সকালে কলাপাড়া পৌরসভা মিলনায়তনে শহরের মধ্যে পানি,পয়:নিস্কাশন ও স্বাস্থ্যবিধি উদোক্তা এবং ব্যাংক-বীমা প্রতিষ্ঠানের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় চলমান ওয়াশ ব্যবসায়ীদের ব্যবসা বৃদ্ধি এবং নতুন ব্যবসায়ীদের ওয়াশ ব্যবসা শুরু করার জন্য মূলধন সংস্থানের জন্য ব্যাংকের চলমান ও বিশেষ সুযোগ-সুবিধা এবং ওয়াশ ব্যবসায়ীদের জীবন, পন্য ও কারখানার বীমা বিষয়ে আলোচনা করা হয়। বর্তমান করোনা পরিস্থিতিতে ওয়াশ ব্যবসায়ীদের অতিরিক্ত মূলধন প্রয়োজনে ব্যাংকগলোতে কি কি প্রকল্প আছে সেগুলো উল্লেখ করা হয় এবং ওয়াশ ব্যবসায়ীদের সাথে যোগসূত্র স্থাপন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি)'র প্রোগ্রাম ম্যানেজার মো:  ওয়াহিদুর রহমান, আশা'র আঞ্চলিক ব্যবস্থাপক মো: অহিদুল ইসলাম, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি)'র ট্রেনিং অফিসার মো: আ: কুদ্দুস সরকার, মার্কেট ডেভেলপলেন্ট অফিসার মো: জান্নাতুল নাইম, স্যানিটেশন ব্যবসায়ী আবুল বাশার ইসলাম, স্যানিটারী ন্যাপকিন উদ্যোক্তা ইসরাত জাহান পাপড়ি, গৃহ বর্জ্য সংগ্রহকারী উদ্যোক্তা মোছা: মুন্নি আক্তার, পানি ব্যবসায়ী মো: আবু জামাল। 

এতে প্রিমিয়ার ব্যাংক প্রতিনিধি, গ্রিন ফ্যাইন্যান্স, জামানত ছাড়া সহজ শর্ত ও কর্মসংস্থান ব্যাংক প্রতিনিধিরা ওয়াশ ব্যাবসায়ীদের বিশেষ লোন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। বীমা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানী, পপুলার লাইফ ইন্সুইরেন্স কোম্পানী ও মাকেন্টাইল লাইফ ইন্সুইরেন্স প্রতিনিধিরা সাধারণ বীমা ও জীবন বীমার বিভিন্ন স্কিম নিয়ে আলোচনা করেন।

হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি)'র প্রোগ্রাম ম্যানেজার মো:  ওয়াহিদুর রহমান গনমাধ্যমকে বলেন, হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি/আশা) নেদারল্যান্ড ভিত্তিক দাতা সংস্থা সিমাভীর আর্থিক সহযোগিতায় নিউ এরিয়া ওয়াশ এসডিজি ওয়াই এসপি বাংলাদেশ প্রকল্পের আওতায় কলাপাড়া পৌরসভা এলাকায় পানি, পয়:নিষ্কাশন ও স্বাস্থ্যবিধি বিষয়ে উদ্যোক্তা তৈরীর মাধ্যমে বেসরকারি খাতকে সর্ম্পৃক্ত করে নারী, শিশু, কিশোর-কিশোরী ও সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠির ওয়াশ বিষয়ে টেকসই উন্নয়নের জন্য কাজ করাই এই প্রকল্পের মূল লক্ষ্য।
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে