Dr. Neem on Daraz
Victory Day

সাংবাদিক শরীফের উপর হামলার ঘটনায় মামলা দায়ের


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুলাই ৭, ২০২১, ০৭:৫৩ পিএম
সাংবাদিক শরীফের উপর হামলার ঘটনায় মামলা দায়ের

ছবিঃ সংগ্রহিত

চট্টগ্রামঃ  মহানগরীর খুলশী থানাধীন আমবাগান এলাকায় সাংবাদিক শরীফ হায়দার শিবলুর উপর হামলা করেছে এলাকার মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাংয়ের সদস্যরা।

গত (২জুলাই) শুক্রবার বিকালে সাংবাদিক শিবলুর বাসার সামনে এই হামলা ঘটনা ঘটে। ঘটনার সময় শিবলুকে উদ্ধারে এলাকাবাসী এগিয়ে আসলে তাদের উপর ও হামলা করে আসামীরা। 

শিবলুর উপর হামলার ঘটনায় তার বোন বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নাম্বার হচ্ছে (৩) ।

মামলার এজাহার সুত্র ও সরেজমিনে গিয়ে জানা যায়, নগরীর খুলশী থানাধীন আমবাগান এলাকায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে কিশোর গ্যাংয়ের সদস্য ও পুলিশের উপর হামলাকারী  আলমগীর। 

গত কিছুদিন আগে আমবাগান এলাকা থেকে আলমগীরের এক সহযোগীকে মাদক সহ আটক করে পুলিশের হাতে তুলে দেয় সাংবাদিক শিবলু, এই ঘটনার পর থেকে আমবাগান এলাকায় মাদক স্পট নিয়ন্ত্রণকারী কিশোর গ্যাংয়ের লিডার ডিকু, বাঙ্গালি বাবু ও মাদক ব্যবসায়ী আলমগীর শিবলুর বাসায় গিয়ে একাধিক বার প্রাননাশের হুমকি সহ বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে আসছে।

তার ধারাবাহিকতায় গত (২ জুলাই) শুক্রবার সন্ধ্যায় বাসা থেকে বের হওয়ার পর আগে থেকে উৎপেতে থাকা কিশোর গ্যাংয়ের সন্ত্রাসীরা শিবলুর উপর আতর্কিত হামলা চালায়। শিবলুর উপর হামলা ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে মাটিতে পড়ে থাকা অবস্থায় সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে শিবলুর বুকের উপর ঝাপিয়ে পড়ে তার মা ও বোন, এসময় আসামীরা সাংবাদিক শিবলুর মা ও বোনের উপর হামলা করে। 

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে খুলশী থানার পুলিশের একাধিক টিম গিয়ে আসামীদের হাত থেকে শিবলুকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরন করে।

স্থানীয় সুত্রে জানা যায়, এসব আসামীদের অপকর্মের বিরুদ্ধে  ভয়ে সমাজের কেউ মুখ খুলতে সাহস পায়না, আর কেউ মুখ খুল্লে তার উপর নেমে আসে নির্মম নির্যাতন অথবা ইয়াবা বা গাঁজা দিয়ে ফাঁসানো অভিযোগ।  এসব কিশোর গ্যাংয়ের লিডারদের নির্দেশে রেলওয়ের খালি জায়গায় নিম্নশ্রেণীর লোকদের বসবাস করতে দিতে হয় চাঁদা আর তাদের দাবীকৃত টাকা না পেলে মাদক দিয়ে ফাঁসিয়ে পুলিশের হাতে তুলে দেওয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নেয় দাবীকৃত চাঁদার টাকা!

এর আগে গত কিছুদিন আগে   আলমগীরকে  খুলশী থানা পুলিশ মাদক বিক্রির সময় আটক করতে গেলে আলমগীর ও কিশোর গ্যাংয়ের সদস্যরা পুলিশের হামলা করলে তিন পুলিশ সদস্য গুরুতর আহত এবং ঐ ঘটনায় খুলশী থানায় আলমগীর সহ সহযোগীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়েরও করেন।

শিবলুর উপর হামলার ঘটনায় তার বোন শাহিনুর আক্তার বাদী হয়ে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে তিনি এই প্রতিবেদককে বলেন,  আলমগীরের নেতৃত্বে কিশোর গ্যাংয়ের সদস্যরা আমার ভাইয়ের উপর নির্মম নির্যাতন করায় আমি থানায় একটি মামলা দায়ের করেছি, আশাকরি পুলিশ প্রশাসন ঘটনার সুষ্ঠ তদন্ত করে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা এসআই দিপলু বড়ুয়া আগামী নিউজকে জানান, বর্তমানে মামলার তদন্ত চলছে তদন্তের মাধ্যমে উঠে আসা দোষীদের বিরুদ্ধে সঠিক প্রতিবেদন দিয়ে আসামীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের পর থেকে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় কিশোর গ্যাংয়ের সদস্যরা বেপরোয়া হয়ে উঠে। আমবাগান এলাকায় কিশোর গ্যাংয়ের বিভিন্ন হামলা ও সংঘর্ষের ঘটনায় একজন নিহত সহ অর্ধশতাধিক সাধারণ মানুষ ও কিশোর গ্যাং সদস্য গুরুতর আহত হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে