Dr. Neem on Daraz
Victory Day

ফরিদপুরের সেই ছাত্রনেতাকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৯, ২০২১, ০৬:০৯ পিএম
ফরিদপুরের সেই ছাত্রনেতাকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি

ফাইল ফটো

ফরিদপুরঃ ‘ছাত্রদলের যুগ্ম আহবায়ক, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক’ শিরোনামে ফরিদপুরের আলাফাডাঙ্গা পৌর কমিটির এক নেতাকে নিয়ে সংবাদ প্রকাশিত হওয়া। আজ (১৯ জুন) জেলা ছাত্রলীগের সভাপতি জানিয়েছেন বিতর্কিত ওই ছাত্রনেতাকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
 
অভিযোগ উঠেছিল, সদ্য ঘোষিত আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে ছাত্রদলের এক নেতার জায়গা হয়েছে। অভিযুক্ত রায়হান রনি নামের ওই ছাত্রনেতা পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক পদে থেকেই পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন। রায়হান রনি ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার স্থানীয় বাসিন্দা। পড়াশোনা করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে।
 
জেলা ছাত্রলীগের সভাপতি তামজীদুল রশীদ চৌধুরী রিয়ান জানিয়েছেন, গতকাল সংবাদ প্রকাশের পরই আমরা বিষয়টি তদন্ত শুরু করি। তদন্তের প্রাথমিক পর্যায়েই অভিযোগের সত্যতা পাই আমরা। দেরী না করে জরুরী সভার মাধ্যমে পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। কারো ব্যাক্তিগত কারনে সংগঠনের বদনাম হোক, সেটা কোনভাবেই মেনে নেয়া হবে না। বর্তমান ছাত্রলীগ দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত। সেখানে বিতর্কিত কাউকেই পদ পদবীতে রাখার প্রশ্নই আসে না।
 
প্রসঙ্গত, প্রায় ছয় মাস আগে গত ২৩ জানুয়ারি জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান ২১ সদস্যবিশিষ্ট আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটির একজন আহ্বায়ক, নয়জন যুগ্ম আহ্বায়ক, একজন সদস্যসচিব এবং বাকি সবাই সদস্য। ঘোষিত ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে রায়হান রনির নাম।
 
অপরদিকে ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এর নাম ঘোষনা করে আংশিক কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত ওই পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছে মোহাম্মদ রায়হান রনির নাম। স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ ছাত্রদলের রায়হান রনি ও ছাত্রলীগের মোহাম্মদ রায়হান রনি একই ব্যক্তি।
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে