Dr. Neem on Daraz
Victory Day

রাজনীতির পাশাপাশি নিজেদের সাবলম্বীভাবে গড়ে তুলতে হবে- আব্দুর রাজ্জাক


আগামী নিউজ | মতিউর রহমান, দুপচাঁচিয়া ( বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: জুন ১৪, ২০২১, ০৬:৫৬ পিএম
রাজনীতির পাশাপাশি নিজেদের সাবলম্বীভাবে গড়ে তুলতে হবে- আব্দুর রাজ্জাক

ফাইল ফটো

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, রাজনীতির পাশাপাশি দলীয় নেতাকর্মীদের কৃষি, ব্যবসা প্রভূতি কাজে মনোনিবেশ করে নিজেদের সাবলম্বীভাবে গড়ে তুলতে হবে। সেইসাথে সামাজিক সেবামূলক কাজেও বাড়াতে হবে অংশগ্রহন।

সোমবার (১৪ জুন) আগামী নিউজের সাথে একান্ত সাক্ষাতকারে মিলিত হয়ে তুলে ধরেন তার রাজনৈতিক চিন্তাধারা। আগামী নিউজ দিন দিন পাঠকপ্রিয়তা অর্জন করে তৃতীয়বর্ষে পদার্পণ করায় উত্তরোত্তর সাফল্য কামনা করেন তিনি।

আব্দুর রাজাক ২২ ডিসেম্বর'২০২০ ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে দ্বিতীয়বারের মত সভাপতি নির্বাচিত হোন। সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে পৌর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড শাখা কে সাংগঠনিকভাবে শক্তিশালী করার জন্য মনোনিবেশ করেন। সেইসাথে দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের কমিটি কে ঢেলে সাজানোর চিন্তাভাবনাও রয়েছে তার।

আব্দুর রাজ্জাক আগামী নিউজ কে বলেন, দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের পূণার্ঙ্গ কমিটি প্রক্রিয়াধীন রয়েছে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী হাইব্রীডমুক্ত কমিটি করা হবে। কমিটিতে অন্তর্ভুক্তির ক্ষেত্রে পারিবারিক রাজনৈতিক ইতিহাস, মুক্তিযুদ্ধের আদর্শ বিবেচনায় আনা হবে। সেইসাথে ত্যাগী ও দুর্দিনের নেতাকর্মিদের পুর্ণাঙ্গ কমিটিতে অগ্রাধিকার দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক আগামী নিউজ কে বলেন, সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বে দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের কমিটিতে অতীতে যেমন গ্রুপিং ছিল না,  বর্তমানেও তেমন তাদের নেতৃত্বে কোন গ্রুপিং নেই। নেতৃত্বের পাস্পারিক সমন্বয়ের ভিত্তিতে সংগঠন কে এগিয়ে নেওয়ার পরিকল্পনা রয়েছে তাদের।

উল্লেখ্য, আব্দুর রাজ্জাক প্রথমবার দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি পদে থাকাকালীন দেলোয়ার হোসেন সাঈদী কে চাঁদে দেখার গুজব রটিয়ে জামাত-শিবির ২০১৩ সালের ৩রা মার্চ তাকে রাজনৈতিক নির্যাতন করে। সেইসাথে আগুনে পুড়িয়ে দেয়া হয় তার ব্যবসায়ীক প্রতিষ্ঠান।

আব্দুর রাজ্জাক ১৯৮২-৮৯ সালে  খুলনার দৌলতপুরে একটি পাটকলে কর্মরত থাকা অবস্থায় মুন্নুজান সুফিয়ানের ( বর্তমানে মন্ত্রী) নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে শ্রমিকলীগের রাজনীতির সাথে জড়িত থাকেন।

১৯৯০ সালে দুপচাঁচিয়ায় ফিরে এসে স্বৈরাচার বিরোধী আন্দোলনে যুক্ত হোন। ১৯৯২ সালে দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং ২০০১ সালে দুপচাঁচিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের  সাধারন সম্পাদক হিসাবে দ্বায়িত্ব পালন করেন। ২০১২ সালে প্রথমবারের মত দুপচাঁচিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হোন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে