Dr. Neem on Daraz
Victory Day

দেশের সর্ববৃহৎ জাতীয় পতাকা প্রদর্শন বগুড়ায়


আগামী নিউজ | নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৬, ২০২১, ০৫:০৯ পিএম
দেশের সর্ববৃহৎ জাতীয় পতাকা প্রদর্শন বগুড়ায়

ছবি: আগামী নিউজ

বগুড়া: লাল-সবুজের পতাকাখানি আমাদের স্বাধীনতা আর সার্বভৌমত্বের প্রতীক। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেশের মধ্যে সর্ববৃহৎ আয়তনের সেই জাতীয় পতাকা প্রদর্শন করা হয়েছে বগুড়ায়।

শুক্রবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে বগুড়া শহরের ঐতিহ্যবাহী জিলা স্কুল মাঠে প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এই জাতীয় পতাকা প্রদর্শন করা হয়।

দৈর্ঘ্যে ১৫০ ফুট প্রস্থে ৯০ ফুট। সর্বমোট আয়তন ১৩ হাজার ৫শ বর্গফুট। এটিই এ যাবতকালে কাপড়ের তৈরী দেশের সবচেয়ে বড় পতাকা বলে দাবী আয়োজকদের। 

বগুড়া জিলা স্কুল এ্যালমনাই এসোসিয়েশনের ১৭ জন শিক্ষার্থীর উদ্যোগে এই পতাকা প্রদর্শনের আয়োজন করা হয়। প্রদর্শনকালে প্রায় ৩শ শিক্ষার্থী, বিএনসিসি ও স্কাউটস সদস্য, আমন্ত্রিত অতিথিসহ উৎসুক দর্শকেরা ভীড় জমায়।

সর্ববৃহৎ আকৃতির এই জাতীয় পতাকা প্রদর্শনকালে বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা,জেলা শিক্ষা কর্মকর্তা মো. হযরত আলী, স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পতাকা তৈরীর কারিগর দর্জি রানা মিয়া জানান, আমিসহ আরো ৬জন দর্জি মিলে ১৯ দিনের প্রচেষ্টায় পতাকাটি তৈরী করেছি। এতে ৪৭ থান সবুজ রঙের কাপড় এবং ১৭ থান লাল রঙের কাপড় লেগেছে।

বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক জানান, দেশের সবচেয়ে বড় জাতীয় পতাকা প্রদর্শনের অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুবই আনন্দিত বোধ করছি। স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে এ ধরনের একটি ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে অনেক ইতিহাসের ধারক বাহক বগুড়া জিলা স্কুলের নাম আবারো স্বর্ণাক্ষরে লেখা হবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

আগামীনিউজ/মালেক
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে