Dr. Neem on Daraz
Victory Day
অভিযোগ করায় তার পরিবারকে হুমকি

৮ মাসেও উদ্ধার হয়নি ঝিনাইদহের ইজিবাইক চালক


আগামী নিউজ | এম বুরহান উদ্দীন, ঝিনাইদহ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৯, ২০২১, ০৭:৩৪ পিএম
৮ মাসেও উদ্ধার হয়নি ঝিনাইদহের ইজিবাইক চালক

ছবি: আগামী নিউজ

ঝিনাইদহ: ৮ মাসেও হদিস মেলেনি ঝিনাইদহের ইজিবাইক চালক লিমন (১৬) এর। গরীব কৃষক বাবার সংসারের অভাব দূর করতে ইজিবাইক নিয়ে রাস্তায় নেমেছিল সে। প্রতিদিনই পথ চেয়ে বসে থাকে লিমন এর মা, কখন যেন তার একমাত্র সন্তান ফিরে আসবে। এদিকে থানায় অভিযোগ করায় তার পরিবারকে হুমকি ধামকি দেয়ার অভিযোগ উঠেছে। 

লিমন ঝিনাইদহের শৈলকুপার ত্রিবেনী ইউনিয়নের  আনন্দনগর গ্রামের রেজাউল শেখ এর ছেলে । ৮ মাস আগে প্রতিদিনের মত সকালে ইজিবাইক চালাতে বাড়ি থেকে বের হয়। কিন্তু আজও কিশোর লিমন হোসেন এর কোনো হদিস মেলেনি।  দেশের বিভিন্ন জায়গায় এখন পর্যন্ত খোজাখুজি করছে, কিন্ত তার কোনো সন্ধান কেউ দিতে পারেনি। আদৌ বেচেঁ আছে না মারা গেছে কেউই তার খবর জানে না। 

কয়েকদিন আগে লিমন এর বাবা আনন্দনগর গ্রামের আফান মন্ডলের নামে একটি লিখিত অভিযোগ করেন। থানায় লিখিত অভিযোগ করায় গ্রাম্য শালিশ বসিয়ে লিমন এর পরিবারকে ৭দিনের ভিতর অভিযোগ তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছে। অন্যথায় তাদের গ্রাম ছেড়ে চলে যেতে বলেছে ইউপি সদস্য ফজলু মন্ডল। একদিকে সন্তান হারানোর বেদনা অন্যদিকে অভিযোগ করে বিপাকে পড়েছে পরিবারটি।  

এ বিষয়ে ইউপি সদস্য ফজলু মন্ডল বলেন, লিমন হোসেন বাঙ্কার নিখোঁজের ঘটনায় তার বাবা একটি জিডি করে। তখন লিমন এর বাবা রেজাউলকে বলেছিলাম কারো প্রতি কোনো সন্দেহ হয় কিনা হলে থানায় লিখিত অভিযোগ বা মামলা দিতে। লিমন এর বাবা তখন বলেছিল আমার কারো প্রতি সন্দেহ বা অভিযোগ নাই। তাহলে ৮ মাস পর কেন সে আনন্দনগর গ্রামের আফান মন্ডলের নামে অভিযোগ দিয়ে গ্রামটিতে অশান্তি ডেকে আনছে। যে কারণে লিমন এর পরিবারকে অভিযোগ তুলে নিতে বলা হয়েছে। অভিযোগ না তুললে গ্রামের স্বার্থে তাকে গ্রাম ছেড়ে চলে যেতে বলা হয়েছে। 

আনন্দনগর গ্রামের আফান মন্ডল জানায়, লিমন হোসেন বাঙ্কার তার বাড়ীতে ৩/৪ বছর ধরে থাকতো। নিখোঁজের দিন সকালে আনন্দনগর গ্রামের হাসেম এর কাছ থেকে ইজিবাইক ভাড়া করে চালাতে গিয়ে আর ফিরে আসেনি। লিমনকে পাওয়ার জন্য তারাও বিভিন্ন জায়গায় খোজাখুঁজি করছে।

লিমন এর পিতা রেজাউল শেখ বলেন, তার ছেলে লিমন হোসেন বাঙ্কার নিখোঁজের আগেরদিন রাতে আনন্দনগর গ্রামের আফান এর বাড়ীতে ছিল। ২০২০ সালের ৯ জুলাই তারিখ সকালে লিমন ভাড়া খাটার উদ্দেশ্যে ইজিবাইক নিয়ে শেখপাড়া যায়। দুপুর থেকে লিমন তার ব্যবহত মোবাইল ফোন রিসিভ করেনা সন্ধ্যা থেকে লিমন এর ফোন বন্ধ পাওয়া যায়। এরপর থেকে লিমন আর বাড়ী ফেরেনি। নিখোঁজের এক দিনপর তিনি শৈলকুপা থানায় একটি জিডি করেন। জিডি নং-৪৮৫, তাং,১০-০৭-২০২০ ইং। কিন্তু লিমনের কোনো খোঁজ না পাওয়ায় কয়েকদিন আগে লিমনকে উদ্ধারের জন্য আফান মন্ডলের নামে থানায় লিখিত অভিযোগ করেছে। এখন অভিযোগ তুলে নিতে গ্রামের মেম্বার ও মাতব্বররা চাপ দিচ্ছে।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম আগামীনিউজকে জানান, লিমন নিখোঁজের ঘটনায় তার বাবা প্রথমে একটি জিডি করে। পরবর্তীতে একটি লিখিত অভিযোগ করেছে। অভিযোগের প্রেক্ষিতে লিমনকে উদ্ধারের চেষ্টা চলছে। তিনি আরো বলেন লিমনের পরিবারকে কেউ হুমকি-ধামকি দিলে তাকে আইনের আওতায় আনা হবে। সে যেই হোক না কেন।

আগামীনিউজ/মালেক
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে