Dr. Neem on Daraz
Victory Day

গাজীপুরের কালীগঞ্জে ১৭ ভোটকেন্দ্রে পৌসভা নির্বাচন


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৪:১১ পিএম
গাজীপুরের কালীগঞ্জে ১৭ ভোটকেন্দ্রে পৌসভা নির্বাচন

আগামী নিউজ

গজীপুরঃ ১০টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে গাজীপুরের কালীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল রোববার। নির্বাচন প্রশাসন ওই নির্বাচনে ১৭টি ভোট কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় আচরনবিধি ভঙ্গে দন্ড দানের দায়িত্ব পালন করবেন। প্রায় সাড়ে ৩’শ পুলিশ সদস্যের সঙ্গে আরও ১৪৬ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। মাঠে থাকবে ৫ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের ৭৫ জন সদস্য।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ আগামী নিউজকে জানান, এবার ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করবেন ভোটাররা। নির্বাচনে ১৭টি ভোট কেন্দ্র্রে ১২০টি বুথে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ১০টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ১৫.২০ বর্গকিলোমিটার আয়তনের কালীগঞ্জ পৌরসভায় ১৭টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ভোটার রয়েছেন ৩৬ হাজার ৬৪০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৩২১ জন ও নারী ভোটার ১৮ হাজার ৩১৯ জন।

কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে বর্তমান পৌর মেয়র ও স্বতন্ত্র্য প্রার্থী মো. লুতফর রহমান (নারিকেল গাছ), আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও কালীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এস এম রবীন হোসেন  (নৌকা), বিএনপি মনোনীত ফরিদ আহমেদ মৃধা (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মো. চাঁন মিয়া (হাতপাখা) প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ ছাড়াও ৩টি সংরক্ষিত নারী আসনে কাউন্সিলর পদে ১০ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

স্বতন্ত্র্য মেয়র প্রার্থী লুতফর রহমান সাংবাদিকদের জানান, তাঁর কর্মী সমর্থকেরা নির্বাচন প্রচারণাকালীন বেশ কয়েকবার হামলা, ধাওয়ার শিকার হয়েছেন। কিছু কিছু এলাকায় তাঁর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। নৌকা প্রতীকের সমর্থকদের অভিযুক্ত করে রিটার্নিং কর্মকর্তা ও থানা পুলিশের কাছে অভিযোগ দেয়া হয়েছে। এসব ঘটনার কোনো প্রতিকার পাননি। নির্বাচন অনুষ্ঠানের দিন প্রশাসনের কাছে নির্বিঘেœ ভোটারদের ভোট প্রদানের সুযোগ চান তিনি।

এ ব্যাপারে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ সাংবাদিকদের জানান, কোনো কোনো মেয়র ও কাউন্সিলর প্রার্থীর মধ্যে বিভিন্ন সময় কিছু বিচ্ছিন্ন ঘটনার অভিযোগ পেয়ে আচরনবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে মিজানুল হক জানান, সুষ্ঠু পরিবেশ অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক জানান, নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের জন্য গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামের সমন্বয়ে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ১০০ সদস্যের ৫ প্লাটুন বিজিবি, ৭৫ জন র‌্যাব সদস্য, পুলিশ এবং আনসারের ৪৯৭ জন সদস্য মোতায়েন করা হয়েছে।”

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে