Dr. Neem on Daraz
Victory Day

সারা দেশের কাস্টমস হাউজে ব্যাপক রদবদল


আগামী নিউজ | বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৮:০২ এএম
সারা দেশের কাস্টমস হাউজে ব্যাপক রদবদল

ফাইল ছবি

সারাদেশের কাস্টমস কমিশনার পর্যায়ের ৯ জন, মহাপরিচালক পর্যায়ে একজন ও টেকনিক্যাল সদস্য একজনসহ মোট ১১ কর্মকর্তাকে এক সাথে বদলী করেছেন অর্থ মন্ত্রনালয় ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার (৩০ জুন) পৃথক পৃথক প্রজ্ঞাপনে এই বদলীর আদেশ দেওয়া হয়। জাতীয় বাজেট ঘোষনার ১৯ দিনের মাথায় বিভিন্ন কাস্টমস হাউজ ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনালে বদলী করা হলো। ১১ জনের মধ্যে ১০ জনকে এনবিআর ও একজনকে অর্থ মন্ত্রণালয় থেকে বদলীর প্রজ্ঞাপন জারি করা হয়। এদের মধ্যে ১০জন শুল্ক ও আবগারী ক্যাডারের ও একজন কাস্টমস ও এক্সাইজ ক্যাডারের কর্মকর্তা রয়েছেন।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব (শুল্ক ও ভ্যাট প্রশাসন) খান মোঃ রেজা-উন-নবী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মঙ্গলবার (৩০ জুন) বলা হয়েছে, বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের বদলি করা হলো। তবে রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন এবং করদাতাবান্ধব পরিবেশ সৃজনের জন্য “সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামো” এর আত্ততায় এই বদলী বলে মনে করেন এনবিআর।

প্রজ্ঞাপনে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস, এম, হুমায়ুন কবিরকে ঢাকা দক্ষিণ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা পূর্ব কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ শওকাত হোসেনকে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার হিসেবে, ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মইনুল খানকে ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর-মূল্য সংযোজন কর এর মহাপরিচালক হিসেবে, ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর-মূল্য সংযোজন কর এর মহাপরিচালক সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, বেনাপোল কাস্টম হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীকে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো: আজিজুর রহমানকে বেনাপোল কাস্টম হাউজের কমিশনার হিসেবে, ঢাকা দক্ষিণ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার বেগম তাসমিনা হোসেনকে ঢাকা পূর্ব কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে, সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ডা: গোলাম মো: মুনীরকে চট্রগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপীল কমিশনার হিসেবে, চট্রগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপীল কমিশনার হোসাইন আহম্মেদকে সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এসব কর্মকর্তাদের আগামী ৯ জুলাই এর মধ্যে বদলিকৃত স্থানে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় ৯ জুলাই অপরাহৃ থেকে তাৎক্ষনিক ভাবে অবমুক্ত বলে যোগ্য হবেন। এছাড়া খুলনার মোংলা কাস্টমস হাউজের কমিশনার সুরেশ চন্দ্র বিশ^াসকে জাতীয় রাজস্ব বোর্ডে সংযুক্ত করা হয়েছে।

অপরদিকে অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সুরাইয়া পারভীন শেলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে ঢাকা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপীলাত ট্রাইব্যুনালের সদস্য টেকনিক্যাল হোসেন আহমদকে খুলনার মোংলা কাস্টমস হাউজে বদলি করা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে। 

আগামীনিউজ/মনির/জেএস
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে